মঙ্গলবার থেকে ৭ জেলা লকডাউন

- ফাইল ছবি

  • অনলাইন ডেস্ক
  • ২১ জুন ২০২১, ১৬:২২,  আপডেট: ২১ জুন ২০২১, ১৮:০৫

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আগামীকাল মঙ্গলবার (২২ জুন) থেকে ৩০ জুন পর্যন্ত সাত জেলায় লকডাউনে ঘোষণা করেছে সরকার।

সোমবার (২১ জুন) বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগের জরুরি ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, আগামীকাল থেকে মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জে ৩০ জুন পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

এদিকে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশে বলা হয়েছে, বিধিনিষেধের সময়ে এই সাত জেলায় সার্বিক কার্যাবলি/চলাচল (জনসাধারণের চলাচলসহ) বন্ধ থাকবে।  

তবে আইন-শৃঙ্খলা ও জরুরি পরিষেবা, যেমন-কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরসমূহের (নদীবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিস, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক/লরি এ নিষেধাজ্ঞার আওতায় পড়বে না।

এসব জেলায় করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক বৃদ্ধি পেয়েছে। প্রতিদিন অনেকেই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছেন। অনেকেই ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হচ্ছেন। তাই জেলাগুলোতে করোনা সংক্রমণের ঊর্ধগতির লাগাম টানতে এই বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত।

মানবকণ্ঠ/এসকে


poisha bazar

ads
ads