৭ মাস পর ওসি প্রদীপকে কক্সবাজার কারাগারে স্থানান্তর


  • অনলাইন ডেস্ক
  • ১০ জুন ২০২১, ১৭:৫৫,  আপডেট: ১০ জুন ২০২১, ১৭:৫৮

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যকাণ্ডে গ্রেফতার টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাসকে চট্টগ্রাম থেকে কক্সবাজার কারাগারে স্থানান্তর করা হয়েছে। দীর্ঘ ৭ মাস পর বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে তাকে কক্সবাজার কারাগারে নেয়া হয়।

চট্টগ্রাম কারাগারের জেলার খন্দকার গোলাম হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, কড়া নিরাপত্তাব্যবস্থার মধ্য দিয়ে প্রিজন ভ্যানে আজ বেলা পৌনে ১১টার দিকে ওসি প্রদীপকে চট্টগ্রাম কারাগার থেকে কক্সবাজার কারাগারের উদ্দেশ্যে হস্তান্তর করা হয়।

জেলার আরও জানান, করোনার কারণে আদালত বন্ধ থাকায় তাকে সরাসরি কক্সবাজারের কারা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। তাকে দীর্ঘ সাত মাস দুদকের একটি মামলায় হাজির হতে চট্টগ্রাম কারাগারে রাখা হয়েছিল।

গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে গাড়ি তল্লাশিকে কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এ ঘটনায় গত ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস মামলা করেন। এতে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ (পরিদর্শক) লিয়াকত আলীকে প্রধান আসামি করা হয়। এবং টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ নয় পুলিশ সদস্যকে আসামি করা হয়। পরে আদালত মামলাটির তদন্ত করার আদেশ দেন র‌্যাবকে। এরপর গত ৬ আগস্ট প্রধান আসামি লিয়াকত আলী ও প্রদীপ কুমার দাশসহ সাত পুলিশ সদস্য আদালতে আত্মসমর্পণ করেন।

মানবকণ্ঠ/এনএস


poisha bazar

ads
ads