আবেদনের চাপে ‘মুভমেন্ট পাসের’ সার্ভার ডাউন


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৩ এপ্রিল ২০২১, ২১:১৯

করোনাভাইরাস নিয়ন্ত্রণে আগামীকাল বুধবার (১৪ এপ্রিল) থেকে পরবর্তী ৮ দিন সর্বাত্মক লকডাউন দিয়েছে সরকার। এ সময়ে জরুরি প্রয়োজনে বাইরে যেতে ‘মুভমেন্ট পাস’ দেয়ার ব্যবস্থা নিয়েছে পুলিশ। অনলাইন অ্যাপের মাধ্যমে এ পাসের আবেদন করতে হচ্ছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) অ্যাপ উদ্বোধনের প্রথম ঘণ্টাতেই সোয়া লাখ আবেদন জমা পড়ার কথা জানিয়েছে পুলিশ সদরদপ্তর। প্র‌তি মি‌নি‌টে আবেদন জমা পড়‌ছে প্রায় ১৫ হাজার।

আর এতেই মুভমেন্ট পাসের ওয়েবসাইটটির (https://movementpass.police.gov.bd) সার্ভার ডাউন দেখাচ্ছে। মাঝেমধ্যে স্বাভাবিক থাকলেও আবেদন প্রক্রিয়া সারতে নিচ্ছে দীর্ঘ সময়। মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যা সাড়ে সাতটা থেকে এ সমস্যার সম্মুখীন হচ্ছের আবেদনকারীরা।

সর্বশেষ তথ্যে পুলিশ সদরদপ্তরের সূত্রে জানা গেছে, লকডাউনে বাইরে চলাচলের জন্য ১৪টি শ্রেণিতে ‘মুভমেন্ট পাস’ দেয়া হচ্ছে। এই পাসধারী ব্যক্তি সড়কে নির্বিঘ্নে চলাচল করতে পারবেন। তবে এই পাস সবাইকে দেওয়া হবে না। শুধু জরুরি সেবার প্রয়োজনে এই পাস দেওয়া হবে।

মুদি দোকানে কেনাকাটা, কাঁচা বাজার, ওষুধপত্র, চিকিৎসা কাজে নিয়োজিত, কৃষিকাজ, পণ্য পরিবহন ও সরবরাহ, ত্রাণ বিতরণ, পাইকারি বা খুচরা ক্রয়, পর্যটন, মৃতদেহ সৎকার, ব্যবসা ইত্যাদি ক্যাটাগরিতে দেওয়া হবে এই ‘মুভমেন্ট পাস’। এছাড়া যাদের বাইরে চলাফেরা প্রয়োজন কিন্তু কোনো ক্যাটাগরির সঙ্গে মিল নেই, তাদের অন্যান্য ক্যাটাগরিতে পাস দেওয়ার বিষয়ে বিবেচনা করা হবে।






ads
ads