চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যুক্ত হলো ৮টি আইসিইউ বেড

- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৮ এপ্রিল ২০২১, ১৯:০৫,  আপডেট: ০৮ এপ্রিল ২০২১, ১৯:০৭

প্রাণঘাতী করোনাভাইরাসে সংক্রমণ হু হু করে বেড়ে যাওয়ায় চট্টগ্রামজুড়ে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) বেড নিয়ে চলছে হাহাকার। ঊর্ধগতি সংক্রমণের ফলে নগরের সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে মোট ১১০টির মধ্যে প্রায় সবকটি আইসিইউ বেডেই এখন রোগী ভর্তি। এমন পরিস্থিতিতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যুক্ত হলো আরও ৮টি আইসিইউ বেড। ফলে ওই হাসপাতালে আইসিইউ বেডের সংখ্যা দাঁড়াল ১১৮টিতে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বেলা ১১টার দিকে নতুন এ আইসিইউ বেড উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এ সময় মন্ত্রী বলেন, ‘গতবছর মহামারি করোনাভাইরাস শুরুর আগে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে কোনো আইসিইউ বেড ছিল না। বর্তমানে এই হাসপাতালে ১৮টি আইসিইউ বেড হয়েছে। যে কারণে হাসপাতালটি পরিপূর্ণ কোভিড হাসপাতালে রূপান্তরিত হয়েছে।মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত প্রচেষ্টায় এটা সম্ভব হয়েছে।’

স্বাস্থ্য সেবার সঙ্কট কেটেছে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘করোনার শুরুতে স্বাস্থ্য সেবার যে সঙ্কট ছিল তার অনেকটা এখন কেটে গেছে। এখন প্রায় সব বেসরকারি হাসপাতালে করোনা রোগী ভর্তি করা হচ্ছে। আমাদের চিকিৎসক, নার্সরা করোনাভাইরাসের চিকিৎসায় বেশ অভিজ্ঞ হয়েছে।’

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, হাসপাতালের আইসিইউ ইনচার্জ ডা. রাজদীপ বিশ্বাস, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আসিফ খান, মেডিসিন বিভাগের প্রধান ডা. আব্দুর রব, ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ডা. বিদুৎ বড়ুয়া, ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর রুমকি সেনগুপ্ত প্রমুখ।

মানবকণ্ঠ/এমএ






ads
ads