‘সংক্রমণ ঠেকানো নয়, বিএনপি দমনে মরিয়া সরকার’

- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৮ এপ্রিল ২০২১, ১৭:০৬,  আপডেট: ০৮ এপ্রিল ২০২১, ১৭:১৩

প্রাণঘাতী করোনার সংক্রমণ ঠেকানো নিয়ে সরকারের মাথা ব্যাথা নেই বরং বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাদেরকে রাজনীতির মাঠ থেকে সরাতে মরিয়া হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের সই করা এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিবৃতিতে বিএনপি মহসচিব ফরিদপুরের সালথায় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ নামে-বেনামে চার হাজার জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার এবং হয়রানি-নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে তিনি মামলা প্রত্যাহারসহ গ্রেফতারদের নিঃশর্ত মুক্তি ও সালথায় স্বাভাবিক শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনার জোর দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, ‘বর্তমানে সালথায় পুলিশি অভিযানের কারণে সারা এলাকা মানুষশূন্য হয়ে গেছে। সেখানে ভয়, আতঙ্ক ও বিভিষীকাময় পরিবেশ বিরাজ করছে। গ্রেফতারের নামে আইন-শৃঙ্খলা বাহিনীর সাঁড়াশি অভিযানে নিরীহ মানুষকে হয়রানি ও নির্যাতন করা হচ্ছে। সালথার ঘটনায় বিএনপি কোনোভাবে জড়িত না থাকলেও কেবলমাত্র রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে, অথচ গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে-সালথার ঘটনায় স্থানীয় আওয়ামী লীগের উসকানি ছিল।’

বিবৃতিতে তিনি আরও বলেন, ‘ করোনা মোকাবিলায় সরকারের ব্যর্থতার কারণে মহামারি এই ভাইরাসের তাণ্ডব নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। দেশে গত বছরের তুলনায় এ বছর করোনা আরও প্রকট আকার ধারণ করেছে। মহামারি এই ভাইরাসে (কোভিড ১৯) দেশে আক্রান্ত ও মৃতের সংখ্যা জ্যামিতিকহারে বেড়ে চলেছে। আর সংকটময় এই পরিস্থিতির ব্যর্থতার দায় সরকারকেই নিতে হবে।’

মানবকণ্ঠ/এমএ






ads
ads