লকডাউন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে আজ


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৮ এপ্রিল ২০২১, ১০:২৫,  আপডেট: ০৮ এপ্রিল ২০২১, ১০:৩৫

দেশের করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে গত ৫ এপ্রিল থেকে সারাদেশে চলছে লকডাউন। তবে সীমিত পরিসরে খোলা রয়েছে অফিস। এমনকি বুধবার (৭ এপ্রিল) থেকে খুলে দেয়া হয়েছে দেশের মহানগরীর মধ্যে চলা গণপরিবহন। এমন প্রেক্ষাপটে লকডাউন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসার কথা রয়েছে আজ বৃহস্পতিবার।

গত সোমবার (৫ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে সারাদেশে ৭ দিনের লকডাউনের সিদ্ধান্ত হয়। প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়ালি ওই বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের বলেছিলেন, লকডাউন নিয়ে পরবর্তী সিদ্ধান্ত ৮ এপ্রিল হবে।

লকডাউন বাড়ানো হবে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, দেখি আমরা সাত দিন পর কী অবস্থা হয়। বৃহস্পতিবার আমরা রিভিউ করবো ইনশাআল্লাহ। মানুষকে তো কো-অপারেট করতে হবে। আপনারা তো বলছেন। সবাই যদি একটু মাস্ক পরে, স্বাস্থ্যবিধি মেনে চলে, তবে তো অসুবিধা হওয়ার কথা নয়।

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় সোমবার (৫ এপ্রিল) সকাল ৬টা থেকে আগামী সাত দিনের লকডাউন শুরু হয়েছে। এ দফায় আগামী ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত থাকবে এই লকডাউন।

রোববার (৪ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে লকডাউনের প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সোমবার (৫ এপ্রিল) ভোর ৬টা থেকে থেকে আগামী রোববার (১১ এপ্রিল) রাত ১২টা পর্যন্ত জরুরি সেবা ছাড়া সব বন্ধ থাকবে।

মানবকণ্ঠ/এনএস






ads
ads