পহেলা বৈশাখে জনসমাগম নিষিদ্ধ

- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৭ এপ্রিল ২০২১, ২১:৪৫

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় জনসমাগমে নিষেধাজ্ঞা দিয়ে বাংলা নববর্ষ অনলাইনে পালনের নির্দেশ দিয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

বুধবার (৭ এপ্রিল) মন্ত্রণালয়ের উপসচিব আ স ম হাসান আল আমিন স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশনা জানানো হয়।

চিঠিতে বলা হয়, আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে বাংলা নববর্ষ ১৪২৮ উদযাপন-সংক্রান্ত গৃহীত কর্মসূচির বিষয়ে জানানো যাচ্ছে যে, বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারি করা নির্দেশনা অনুসরণপূর্বক জনসমাগম হয় এমন অনুষ্ঠান পরিহার করে সম্ভব হলে অনলাইন বা ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠান আয়োজনের জন্য অনুরোধ জানানো হলো। কোনও অবস্থাতেই জনসমাগম করা যাবে না।

প্রসঙ্গত, গত বছরও করোনা পরিস্থিতির জন্য ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠান ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়নি। সেসময় বিভিন্ন সংগঠন ভার্চুয়ালি বর্ষবরণের আয়োজন করে।

এদিকে দেশে প্রতিদিন করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্ত হু হু করে বাড়ছে।  স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬৩ জনের মৃত্যু হয়েছে। ফলে দেশে মহামারি এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৪৪৭ জনে।

একই দিনে করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৭ হাজার ৬২৬ জন। শনাক্তের এ সংখ্যা এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ লাখ ৫৯ হাজার ২৭৮ জনে।

মানবকণ্ঠ/এসকে






ads
ads