স্বাস্থ্যসেবা দিতে হিমশিম খেতে হচ্ছে, উদ্বিগ্ন স্বাস্থ্যমন্ত্রী


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৭ এপ্রিল ২০২১, ১৩:৪৮

হাসপাতালগুলোতে রোগীর চাপ বেশি থাকায় রোগীদের স্বাস্থ্যসেবা দিতে হিমশিম খেতে হচ্ছে বলে উদ্বেগ প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বুধবার (৭ এপ্রিল) সকালে ভার্চুয়াল এক অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি জানান, বাড়তি চাপ থাকায় অনেকে হাসপাতালে রোগীরা স্বাস্থ্যসেবা পাচ্ছে না।

মন্ত্রী বলেন, অনেকেই যথাযথ স্বাস্থ্যসেবা পাচ্ছে না। কারণ রোগীর চাপ বাড়ছে। এতে মা ও শিশুরা বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে। প্রতিদিন রোগী বাড়ছে। এভাবে চলতে থাকলে সবাই স্বাস্থ্যসেবা দেয়াটা কঠিন হয়ে পড়বে।

এমন পরিস্থিতিতে স্বাস্থ্যমন্ত্রী করোনারোধের বিকল্প নেই উল্লেখ করে বলেন, সকলে মিলে সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে এটি মোকাবিলা করতে হবে।

টিকার বিষয়ে মন্ত্রী বলেন, টিকা সব দেশের জন্যই প্রাপ্তি নিশ্চিত করা উচিত। শুধুমাত্র উন্নত দেশকে টিকা দিয়ে এই সমস্যা সমাধান হবে না।

একই অনুষ্ঠানে স্বাস্থ্যসচিব লোকমান হোসেন মিয়া বলেন, এই কোভিডকে সঙ্গে নিয়েই আমাদের জীবন ও জীবিকা নির্বাহ করতে হবে।

এদিকে সম্প্রতি করোনার প্রকোপ আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় রাজধানীর হাসপাতালগুলোতে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে রোগীদের। অনেক ক্ষেত্রেই সিট পাওয়া যাচ্ছে না। মিলছে না চিকিৎসকদের দেখা। হাসপাতালগুলোতে গেলেই এ চিত্র দেখা যাচ্ছে। রোগীরা দীর্ঘ সময় অপেক্ষা করে কাঙ্ক্ষিত সেবা পাচ্ছেন না।

রোগী নিয়ে এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে ছুটছেন স্বজনরা। এ অবস্থায় অ্যাম্বুলেন্সের ভেতরে রোগীর মৃত্যুর ঘটনাও ঘটেছে।

মানবকণ্ঠ/এনএস

 






ads
ads