‘ষড়যন্ত্রকারীদের মূলোৎপাটনে ৭ মার্চের ভাষণ আমাদের প্রেরণা’


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৭ মার্চ ২০২১, ২০:৫৯,  আপডেট: ০৭ মার্চ ২০২১, ২১:০৩

ঐতিহাসিক ৭ মার্চ ভাষণের তাৎপর্য উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘৭ মার্চ ভাষণের মধ্য দিয়ে বাঙালির স্বাধিকার আন্দোলন রূপ নেয় স্বাধীনতা সংগ্রামে। যার মাধ্যমে আমরা একটি স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ পেয়েছি।’

রবিবার (৭ মার্চ) খুলনা জেলা প্রশাসন আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে দেড় হাজার শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় দেড় লাখ ‘ক্ষুদে বঙ্গবন্ধু’ সমাবেশে এ কথা বলেন কাদের। ওবায়দুল কাদের তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

বঙ্গবন্ধু পরিবার সততা, মেধা ও সাহসের প্রতীক বলে উল্লেখ করেছেন ওবায়দুল কাদের বলেন, ‘৭৫ পরবর্তী সময়ে বাংলাদেশে সবচেয়ে সফল রাজনীতিকের নাম শেখ হাসিনা। তিনি তরুণদের জন্য রোল মডেল হতে পারেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘সাম্প্রদায়িক অপশক্তি এবং ষড়যন্ত্রকারীদের মূলোৎপাটনে ৭ মার্চের ভাষণ আমাদের প্রেরণার দীপশিখা। এ ভাষণ জাতিকে যেভাবে ঐক্যবদ্ধ করেছিল, সেরকম ঐক্য প্রতিষ্ঠার মধ্য দিয়ে আগামীর সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে তার হাতকে শক্তিশালী করতে হবে।’

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে এ আয়োজনে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ, সাধারণ সম্পাদক সুজিত অধিকারী, সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ, সালাম মোর্শেদীসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি কর্মকর্তারা ভার্চুয়াল প্লাটফর্মে ও সরাসরি উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এমএ






ads
ads