জ্বালানি ব্যবস্থাপনা মসৃণ করতে সাংবাদিকদের অবদান প্রশ্নাতীত: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

- ফাইল ছবি

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ২৩ ফেব্রুয়ারি ২০২১, ২০:০৮,  আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১, ২০:৪৮

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্বালানি ব্যবস্থাপনা মসৃণ করার নেপথ্যে সাংবাদিকদের অবদান প্রশ্নাতীত। বিদ্যুৎ ও জ্বালানি খাতের গঠনমূলক সমালোচনা এ খাতের সমৃদ্ধিতে অবদান রেখেছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে জ্বালানি খাতের সাংবাদিকদের সংগঠন ‘ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স, বাংলাদেশ (এফইআরবি)’-এর কার্যনির্বাহী কমিটির সাথে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, সাংবাদিকদের সংবাদের পেছনের সংবাদ বিবেচনা করে দেশ ও জাতির মঙ্গলে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা উচিত। সাশ্রয়ী মূল্যে জ্বালানি সরবরাহে সরকার কাজ করছে। এলপিজি’র মূল্য সহনীয় করার উদ্যোগ নেয়া হয়েছে।

আলোচনাকালে ‘এফইআরবি’ এর চেয়ারম্যান অরুণ কর্মকার, ভাইস চেয়ারম্যান মোজাহিরুল হক রুমেল, নির্বাহী পরিচালক শামীম জাহাঙ্গীর, পরিচালক (উন্নয়ন ও অর্থ) লুৎফর রহমান কাকন, পরিচালক (বিনোদন ও কল্যাণ) সেরাজুল ইসলাম সিরাজ, সদস্য মোল্লাহ আমজাদ হোসেন, সদস্য সদরুল হাসান, সদস্য শাহনাজ বেগম ও সদস্য মামুন-উর-রশিদ উপস্থিত ছিলেন।

আরো মসৃনভাবে কাজ করার স্বার্থে দূর্যোগকালীন ফান্ড, অফিস স্পেস, জ্বালানি ও বিদ্যুৎ খাতের সাথে নিয়মিত মত বিনিময়, বড় বড় প্রকল্পসমূহ পরিদর্শন, ইত্যাদি বিষয় এসময় প্রতিমন্ত্রীর দৃষ্টিগোচর করা হয়।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ এ সময় বিদ্যুৎ ও জ্বালানি খাতের চলমান ও আগত প্রকল্পসমূহের তুলনামূলকচিত্র আলোচনা করে বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতের সম্ভাবনা অনুসন্ধানে সাংবাদিকদের আরো অবদান রাখার সুযোগ রয়েছে। আলোচনাকালে তিনি ‘এফইআরবি’ এর সাথে আরো নিবিড়ভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

মানবকণ্ঠ/এসকে






ads
ads