খোন্দকার ইব্রাহিম খালেদ লাইফ সাপোর্টে

- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৩:১৫

বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি।

বিএসএমএমইউ উপাচার্য কনক কান্তি বড়ুয়া গণমাধ্যমকে বলেন, ‘গত ১৯ ফেব্রুয়ারি থেকে খোন্দকার ইব্রাহিম খালেদের শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। রবিবার বিকাল থেকে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হচ্ছে। তার অবস্থা খুবই সংকটাপন্ন।’

তিনি আরও জানান, তার সম্ভবত ব্রেইন স্ট্রোক হয়েছে। তবে তার শারীরিক অবস্থার কারণে সিটি স্ক্যানের মাধ্যমে বিষয়টি পরীক্ষা করে দেখার সুযোগ নেই।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গত ১ ফেব্রুয়ারি খোন্দকার ইব্রাহিম খালেদকে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাকে বিএসএমএমইউতে স্থানান্তর করা হয়।

এর আগে ইব্রাহিম খালেদের ভাই মোহাম্মদ খালেদ জানিয়েছিলেন গত মঙ্গলবার থেকে তার অবস্থা খুবই জটিল।

মোহাম্মদ খালেদ বলেন, তার ভাই ইব্রাহিম খালেদ করোনা আক্রান্ত হয়ে এবং নিউমোনিয়া হয়ে হাসপাতালে ভর্তি হন। তার ফুসফুসে ৫০ শতাংশ সংক্রমণ হওয়ায় তাকে আইসিইউতে নিয়ে যাওয়া হয়। তারপর তিনি একটু সুস্থবোধ করছিলেন। তারপর তাকে কেবিনে নেওয়া হয়। এরপর তার প্রেশার নেমে যাওয়ায় আইসিইউতে আবার নিয়ে যাওয়া হয়।

মানবকণ্ঠ/এমএ

 






ads
ads