চট্টগ্রাম সিটি নির্বাচনে সংঘর্ষ, পাহাড়তলীতে নিহত ১


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৭ জানুয়ারি ২০২১, ১০:৪৪,  আপডেট: ২৭ জানুয়ারি ২০২১, ১২:২২

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে পাহাড়তলিতে আওয়ামী লীগ ও বিদ্রোহী দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়েছেন।  বুধবার (২৭ জানুয়ারি) সকাল ১০টার দিকে সংঘর্ষের ঘটনা ঘটে।

অন্যদিকে পাহাড়তলি এবং লালখান বাজার এলাকায় বিচ্ছিন্ন সংঘর্ষের ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন। এ সময় একটি মোটরসাইকেলে আগুন দেয়া হয়।

সব কয়েকটি কেন্দ্রে এবারই প্রথমবার ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ভোটগ্রহণ করা হচ্ছে। আওয়ামী লীগ এবং বিএনপির দুই প্রার্থী ছাড়াও এবার চট্টগ্রাম সিটি নির্বাচনে আরো পাঁচ প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। এই সিটিতে ৩৯টি সাধারণ কাউন্সিলর ও ১৪টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন ২৩৭ জন। এবারের ৭৩৫টি কেন্দ্রের মধ্যে ৪১৭টি কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন।

এসব কেন্দ্রের নিরাপত্তায় বাড়তি পুলিশ মোতায়েন করা রয়েছে। এ ছাড়া নগরজুড়ে দিনব্যাপী রয়েছে গোয়েন্দা নজরদারির আওতায়।

২০২০ সালের ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশনে ষষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে নির্বাচনের আট দিন আগে তা স্থগিত করা হয়। এরপর পরিস্থিতির উন্নতি হওয়ায় ভোটের দিন ঠিক করে কমিশন।

এবারের নির্বাচনে ৭৩৫টি কেন্দ্রের ৭৬৪টি বুথে ভোটগ্রহণ হবে। এতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ জন মেয়র ও ২২৫ জন কাউন্সিলর প্রার্থী।

মানবকণ্ঠ/এনএস






ads
ads