২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ৫১৫


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৬ জানুয়ারি ২০২১, ১৫:৫০,  আপডেট: ২৬ জানুয়ারি ২০২১, ১৫:৫৩

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কখনো কমছে, কখনো বাড়ছে। দেশে গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে শনাক্ত হয়েছে আরও ৫১৫ জন।

এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৫৫ জনে। শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫ লাখ ৩২ হাজার ৯১৬ জনে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ৪৪৭ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৭ হাজার ৪২৬ জন।

এর আগে সোমবার (২৫ জানুয়ারি) দেশে আরও ৬০২ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ১৮ জন।

এদিকে বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের তথ্য হালনাগাদকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্য বলছে, মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ কোটি ২ লাখ এবং মৃতের সংখ্যা ২১ লাখ ৪৯ হাজার ছাড়িয়েছে।

এদিন সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ২ লাখ ৮০ হাজার ২৫২ জন এবং মৃত্যু হয়েছে ২১ লাখ ৪৯ হাজার ৩৮৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত কোটি ২২ লাখ ৮৯ হাজার ১৬৯ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৫৮ লাখ ৫১ হাজার ৪০ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৩১ হাজার ২৯৭ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ছয় লাখ ৭৭ হাজার ৭১০ জন এবং মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৬২৪ জন।

আক্রান্তে স্থানে অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৮৮ লাখ ৭২ হাজার ৯৬৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ১৭ হাজার ৭১২ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭ লাখ ৩৮ হাজার ৬৯০ জন। ভাইরাসটিতে মারা গেছেন ৬৯ হাজার ৯১৮ জন। এছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে এ পর্যন্ত সাত হাজারেরও বেশি মানুষের প্রাণহনি ঘটেছে।

মানবকণ্ঠ/এনএস






ads
ads