সস্ত্রীক করোনায় আক্রান্ত মোর্শেদ খান, আইসিউতে স্ত্রী

মোর্শেদ খান করোনায় আক্রান্ত
সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম. মোর্শেদ খান - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৪ জানুয়ারি ২০২১, ২০:২৫,  আপডেট: ১৪ জানুয়ারি ২০২১, ২০:৪৯

বর্তমানে বিদেশে অবস্থান করা সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম. মোর্শেদ খান ও তার স্ত্রী নাসরিন খান করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। যুক্তরাজ্যে অবস্থান করা মোর্শেদ খানের স্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) মোর্শেদ খানের পুত্র ফয়সাল মোর্শেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘বর্তমানে যুক্তরাজ্যে অবস্থান করা আমার বাবা ও মা উভয়েই করোনা আক্রান্ত হয়েছেন। মায়ের শারীরিক অবস্থা আগামী ৭২ ঘন্টার জন্য অত্যন্ত সঙ্কাটপন্ন বলে মনে করছেন চিকিৎসকরা। শারীরিক অবস্থার অবনতি হলে মাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন,বর্তমানে মায়ের ফুসফুস শতকরা ৫০ ভাগ সচল এবং অক্সিজেন লেভেল শতকরা ৭০ ভাগে উঠানামা করছে।

চলতি মাসের ৬ জানুয়ারি থেকে মোর্শেদ খান ও তার স্ত্রী নাসরিন খান করোনায় আক্রান্ত বলে জানান তাদের পুত্র ফয়সাল মোর্শেদ।

২০১৯ সালের নভেম্বরে বিএনপি থেকে পদত্যাগ করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান। তিনি ১৯৮৬ সালে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১ সালে তিনি বিএনপিতে যোগ দেন। এরপর চট্টগ্রাম-৮ আসন থেকে ১৫ ফেব্রুয়ারি ১৯৯৬ সাল, তারও পরে জুন ’৯৬ এবং ২০০১ সালে সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৯২ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত পূর্ণমন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিশেষ দূত ছিলেন। একই সঙ্গে বাংলাদেশ স্পেশাল কমিটি অন ফরেন অ্যাফেয়ার্সের চেয়ারম্যানও ছিলেন। ২০০১-২০০৬ সাল পর্যন্ত জোট সরকারের আমলে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

মানবকণ্ঠ/আইএইচ






ads