দ্বিতীয় ধাপে মধ্য জানুয়ারিতে ৬০ পৌরসভায় ভোট

- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৯ নভেম্বর ২০২০, ১৯:৫৪,  আপডেট: ২৯ নভেম্বর ২০২০, ১৯:৫৭

আগামী বছরের জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে দ্বিতীয় ধাপে প্রায় ৬০টি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রায় অর্ধেক পৌরসভায় সম্পূর্ণ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে।

রোববার (২৯ নভেম্বর) বিকেলে সিইসি কেএম নুরুল হুদার সভাপতিত্বে নির্বাচন কমিশনের সভা শেষে ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর সাংবাদিকদের এই তথ্য জানান। প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর ২৫টি পৌরসভায় ভোটগ্রহণ হবে। পরে আরও তিনটি ধাপে বাকি পৌরসভাগুলোতে নির্বাচন হবে।

ইসি সচিব আলমগীর বলেন, আরও তিনটি ধাপে ১৬৯ পৌরসভায় নির্বাচনের সিদ্ধান্ত হয়েছে। দ্বিতীয় ধাপের ভোট মধ্য জানুয়ারি, তৃতীয় ধাপের ভোট জানুয়ারির শেষের দিকে। আর চতুর্থ ধাপের ভোট হবে মধ্য ফেব্রুয়ারিতে। এছাড়া শীতের দিন হওয়ায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

তিনি জানান, শিগগির দ্বিতীয় ধাপের তফসিল ঘোষণা করা হবে। বাকি ধাপগুলোর তফসিলও যথাসময়ে দেয়া হবে।

আজকের কমিশন বৈঠকের সিদ্ধান্ত সম্পর্কে সচিব জানান, সভায় প্রগতিশীল গণতান্ত্রিক পার্টি (পিডিপি)- এর নিবন্ধন বাতিল করার চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। ইসিতে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধিত থাকতে যেসব শর্ত পূরণ করতে হয়, পিডিপি তার বেশিরভাগই পূরণ করতে পারেনি। যে কারণে দলটির নিবন্ধন বাতিল করা হয়েছে।

মানবকণ্ঠ/এসকে






ads