মিলাররা চাল দিতে ব্যর্থ হলে আমদানি করব: খাদ্যমন্ত্রী

- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ নভেম্বর ২০২০, ১৯:৫৩

মিলাররা সরকারি গুদামে চাল দিতে ব্যর্থ হলে বিদেশ থেকে চাল আমদানি করা হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি বলেন, চালকল মালিকরা তাদের লাইসেন্স বাঁচাতে চুক্তি করবে এবং গুদামে চাল দেবে। তারপরও যদি দেখা যায় সংগ্রহ হচ্ছে না; সরকার নিজেই প্রয়োজনমাফিক চাল আমদানি করবে।

রোববার (২২ নভেম্বর) দুপুরে নওগাঁর সাপাহারে আমন ধান সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, মৌসুমের শুরুতে অনেকে সিন্ডিকেট করে কম দামে ধান কিনে কৃষকদের ঠকায়। এজন্য সরকারিভাবে দর বেঁধে দিয়ে সংগ্রহ করা হয়। এবার নতুন আমন ধানে ভালো দাম পেয়ে খুশি কৃষক। এই ধারাবাহিকতা ধরে রাখতে বাজার দর ও মজুদ পরিস্থিতির ওপর তীক্ষ্ণ দৃষ্টি রাখা হয়েছে। প্রয়োজনে লক্ষ্যমাত্রার অতিরিক্ত ধান সংগ্রহ করবে সরকার।

এ সময় জেলা খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটোয়ারী, সাপাহার উপজেলা চেয়ারম্যান শাহাজাহান আলী মণ্ডল, উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান শামসুল আলম শাহ চৌধুরী এবং থানার অফিসার ইনচার্জ তারেকুর রহমান সরকারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

চলতি মৌসুমে সরকারিভাবে মিলারদের কাছ থেকে ছয় লাখ মেট্রিক টন চাল ও কৃষকদের কাছ থেকে দুই লাখ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার।

পরে খাদ্যমন্ত্রী সাপাহার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে ছয় কোটি ২৫ লাখ টাকা ব্যয় একটি ছয়তলাবিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

মানবকণ্ঠ/এসকে






ads