‘সাধারণের মধ্যেও অসাধারণ আমাদের প্রধানমন্ত্রী’


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২১ নভেম্বর ২০২০, ২০:১৭,  আপডেট: ২১ নভেম্বর ২০২০, ২২:০৮

প্রধানমন্ত্রী হয়েও দৈনন্দিন কর্মকাণ্ডে ব্যস্ত থাকেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এধরণের অনেক ছবিই ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তারই ধারাবাহিকতায় এবার ভাইরাল হয়েছে প্রধানমন্ত্রীর সেলাই করা ও মাছ ধরার ছবি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া দুটি ছবির একটি ছবিতে প্রধানমন্ত্রীকে সেলাই মেশিন দিয়ে কাপড় সেলাই করতে দেখা যাচ্ছে। আর অন্য আরেক ছবিতে দেখা যাচ্ছে বড়শি দিয়ে মাছ ধরছেন তিনি।

বাংলাদেশ আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজে ছবি দুটি পোস্ট করা হয়েছে।

পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, ‘সাধারণ বাঙালি নারী আমাদের প্রধানমন্ত্রী, আমাদের নেত্রী শেখ হাসিনা। নানা ব্যস্ততার মাঝে তিনি অবসর পেলেই সেলাই করেন কাপড় আর মাছ ধরতে যান গণভবনের পুকুরে। সব হারিয়ে দেশের জন্য সারাদিন কাজ করে যাওয়া এই অনন্য সাধারণ মানুষটির জন্য অনেক ভালোবাসা ও শ্রদ্ধা।’

শনিবার (২১ নভেম্বর) সন্ধ্যা ছয়টার দিকে পোস্ট করার পর দ্রুতই তা ভাইরাল হয়ে পড়ে। আধা ঘণ্টার মধ্যে পোস্টে দশ হাজারের বেশি প্রতিক্রিয়া পড়ে। আর শেয়ার হয় পাঁচ শতাধিক বার।

এদিকে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন প্রধানমন্ত্রীর কথা তুলে ধরে তার ভেরিফােইড ফেসবুক পেইজে প্রধানমন্ত্রীর ভাইরাল হওয়া দুইটি ছবিসহ আরও কিছু ছবি দিয়ে একটি পোস্ট দিয়েছেন। পাঠকদের জন্য হুবহু পোস্টটি তুলে ধরা হলো-

‘একটি সেফটি পিন। এর পাশেই টেবিলের উপর রাখা সূতা কাটার যন্ত্র। টেবিল’টা দেখেও বুঝার উপায় নেই যে এটা দেশের প্রধানমন্ত্রীর নিত্য কাজ করার একটি টেবিল। সাধারণ মানের কাঠের তৈরী এই টেবিলটির কোনো টেবিল ক্লথও নেই। চেয়ারের পিছনের কাঠগুলো খুব সাধারণ, কোনো চাকচিক্য নেই। কাঠের জোড়া গুলোতেও ছোপ ছোপ দাগ। ফার্নিশ করাও নেই। পিছনের দেয়াল, ইলেকট্রিক সুইচ কিংবা জানালার কাঠগুলোতেও কোনো চাকচিক্য নেই। আর সেলাই মেশিনের সামনে বসে যিনি কাজ করছেন তিনিও সাধারণের মধ্যেও খুবই অসাধারণ। আমাদের মা চাচী খালা’দের প্রতিকৃতি, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যেখানে অনেকেরই বাসার প্রতিটি আসবাবপত্র হতে হয় নামি দামি ব্র্যান্ডের কোটি টাকা খরচ করা হয় ইন্টেরিয়র ডিজাইনে। বঙ্গবন্ধু কন্যার এইসবের ব্র্যান্ডের প্রয়োজন হয়না, কারণ তিনি নিজেই একটি ব্র্যান্ড। যে ব্র্যান্ড কোনো দাম দিয়ে কেনা যায়না।

সত্যিই একটি ছবি হাজার শব্দের চেয়েও বেশি শক্তিশালী। আমাদের সাবেক একজন প্রধানমন্ত্রী বেগম জিয়া’র বাসার ভিতরের কিছু ছবিও পত্রিকার কল্যান দেখেছিলাম। ওই ছবিগুলোও দিয়ে দিলাম। এটা কোনো তুলনা নয়। “বিলাসী জীবন” আর “সাধারণ জীবনযাপন”-এর পার্থক্য বুঝানোর জন্য দিলাম।’






ads