শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ৩১ অক্টোবর পর্যন্ত

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ৩১ অক্টোবর পর্যন্ত
- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০১ অক্টোবর ২০২০, ১৩:১৫,  আপডেট: ০১ অক্টোবর ২০২০, ১৭:১৩

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। বৃহস্পতিবার (১ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে বুধবার (৩০ সেপ্টেম্বর) এক ভার্চুয়াল মতবিনিময় সভায় ছুটি বাড়ানো হবেবলে জানিয়েছিলন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

দীপু মনি বলেছিলেন, বর্তমানে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি তৈরি হয়নি। শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে না ফেলতে বর্তমান ছুটি আরও বাড়ানো হবে। এ বিষয়ে আগামী দু’এক দিনের মধ্যে সিদ্ধান্ত নিয়ে কতদিন ছুটি বাড়ানো হবে তা জানিয়ে দেওয়া হবে।

শিক্ষামন্ত্রী আরও বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে ফেলে দেওয়া হবে না। এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেওয়া হবে।

গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সবশেষ ১ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়। তবে অনলাইনে পাঠদান চলছে। আজ আবার নতুন করে ৩১ অক্টোবর পর্যন্ত ছুটি বাড়ানোর ঘোষণা এলো।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে ১ হাজার ৫০৮ জন আক্রান্ত হয়েছে । ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৬৪ হাজার ৯৮৭ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৯ হাজার ৭৫।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ২৭২ জনে। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৯১ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৭৭ হাজার ৭৮ জনে।

মানবকণ্ঠ/আরএস





ads