বহুগুণের বিরল সমন্বয় রয়েছে শেখ হাসিনার মধ্যে: স্পিকার

- ফাইল ছবি

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৫:১৮

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বহুগুণের বিরল সমন্বয় রয়েছে শেখ হাসিনার মধ্যে। তিনি তার দীর্ঘ কর্মময় রাজনৈতিক জীবনের বেশিরভাগ সময় সংগ্রাম করেছেন এ দেশের মানুষের ভাত ও ভোটের অধিকারের জন্য। দেশের গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য তিনি কাজ করেছেন। তার স্বপ্ন ও জাতির পিতার স্বপ্ন ব্যতিক্রম নয়।

সোমবার (২৮ সেপ্টেম্বর) জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে হাসুমনির পাঠশালা আয়োজিত 'শেখ হাসিনা ও স্বপ্ন, সংগ্রাম এবং সাধনা' শীর্ষক শিল্পকর্ম প্রদর্শনী এবং গােলটেবিল আলােচনা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব পরিমন্ডলে মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত হয়েছে। তিনি শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, তিনি বিশ্ব নেতা।

প্রধান আলােচক আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, বাংলাদেশের মানুষের আশা-আঙ্ক্ষার নাম শেখ হাসিনা। এ দেশের আলোকবর্তিকার নাম শেখ হাসিনা। দেশের জন্য, জনগণের জন্য যা কল্যাণকর, সেটি করতে শেখ হাসিনা বদ্ধ পরিকর। তাকে বাঁধা দিয়েও তাকে আটকানো যায়নি, যাবে না।

তিনি আরো বলেন, শেখ হাসিনা বাংলাদেশের আশার বাতিঘর। এ দেশের যা কিছু স্বপ্ন সব তাকে কেন্দ্র করে। তার কোন বিকল্প নেই।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনােয়ার, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারী, সাবেক সাধারন সম্পাদক ইসহাক আলী খান পান্না ও অজয় কর খােকন, চারুশিল্পী সংসদের সাধারন সম্পাদক কামাল পাশা চৌধুরী, চিত্রশিল্পী কিরিটি রঞ্জণ বিশ্বাস, শিল্পী উত্তম ঘােষ প্রমুখ৷

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান৷

হাসুমণির পাঠশালার সভাপতি মারুফা আক্তার পপির সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ফিল্ম অ্যান্ড টেলিভিশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ হালিম।

মানবকণ্ঠ/এসকে





ads