ভারতে ফিরলেন বিএসএফ মহাপরিচালক

ভারতে ফিরলেন বিএসএফ মহাপরিচালক
- ছবি: প্রতিবেদক

poisha bazar

  • সংবাদদাতা, দৈনিক মানবকণ্ঠ
  • ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৩

সাদ্দাম হোসেন, আখাউড়া : বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মহাপরিচালক পর্যায়ে ঢাকায় বৈঠক শেষে বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্তানা ভারতে ফিরে গেছেন। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে শনিবার বেলা সাড়ে ১২ টার দিকে তিনি নিজ দেশে ফিরেন।

বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্তানা গত বুধবার এই পথেই বাংলাদেশে এসে ঢাকা যান। আজ একই পথে তিনিসহ তাঁর নেতৃত্বে বাংলাদেশে আসা চার সদস্য দেশে ফিরে গেছেন।

আখাউড়া চেকপোষ্টে পৌঁছার পর বিজিবির একটি চৌকশ দল তাকে গার্ড অব অনার দেয়। গার্ড পরিদর্শন শেষে তিনি বিজিবির হাতে মিষ্টি ও উপহার সামগ্রী তুলে দেন। আখাউড়া সীমান্তে বিজিবি রিজিওন কমান্ডার (সরাইল) বিগ্রেডিয়ার জাকির হোসেন বিএসএফ ডিজিকে একটি সম্মাননা ক্রেস্ট উপহার দেন। সীমান্তের জিরো পয়েন্ট পর্যন্ত বিএসএফ ডিজিসহ প্রতিনিধি দলকে এগিয়ে দিয়ে আসেন।

এসময় বিজিবির কুমিল্লা সেক্টর কমান্ডার কর্ণেল এবিএম মহিউদ্দিন, ২৫ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল ইকবাল হোসেনসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঢাকায় বিজিবি ও বিএসএফ মহাপরিচালক পর্যায়ে বৈঠকে বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যার ঘটনা শূন্যে নামিয়ে আনার বিষয়টি পুর্নব্যক্ত হয়েছে। তবে আখাউড়া দিয়ে নিজ ফেরার সময় তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি।

মানবকণ্ঠ/এইচকে





ads







Loading...