নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ করোনায় আক্রান্ত

- ফাইল ছবি

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ১৬ সেপ্টেম্বর ২০২০, ১০:১২,  আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২০, ১২:১৭

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় যিনি পুরো সময়টা সম্মুখভাগে ছিলেন। নৌ পরিবহন প্রতিমন্ত্রী ও দিনাজপুর-২ আসনের সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়েছেন।

গত শনিবার বিকেল থেকেই প্রতিমন্ত্রীর করোনা উপসর্গ দেখা দেয়। মঙ্গলবার করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। ডাক্তারের পরামর্শে তিনি তার বেইলি রোডের সরকারি বাসায় হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

করোনায় আক্রান্ত হলেও প্রতিমন্ত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। প্রতিমন্ত্রী বলেন, জ্বরের পাশাপাশি শরীরে প্রচণ্ড ব্যাথা রয়েছে। তবে শ্বাসকষ্টের তেমন সমস্যা নেই। এর আগে শনিবার নৌ প্রতিমন্ত্রীর এপিএস আ ন ম আহমাদুল বাশারও করোনায় আক্রান্ত হন।

গত মার্চ মাসে দেশে যখন করোনা প্রাদুর্ভাব শুরু হয়, তখন থেকেই তিনি তার নির্বাচনী এলাকা বিরল-বোচাগঞ্জের দরিদ্র ও কর্মহীন সব মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছানোর ব্যবস্থা করেন। দিনাজপুর জেলা লীগের ত্রাণ কমিটিও পুরো জেলায় দীর্ঘ সময় ধরে বিতরণ করে।

করেনায় সবকিছু যখন লকডাউনে ছিল, জরুরি মন্ত্রণালয় হিসেবে নৌ পরিবহন মন্ত্রণালয় তখনও চালু ছিল। নৌ পথে দেশে খাদ্য ও পণ্য পরিবহন সচল রেখেছেন। করোনার মধ্যেই প্রতিমন্ত্রীর দক্ষ নেতৃত্বে চট্টগ্রাম বন্দর বৈশ্বিক সূচকে কয়েক ধাপ এগিয়ে আসে।

করোনার সময়ে শুধু দিনাজপুর নয়; ঢাকার দুই মেয়র, ঢাকার সংসদ সদস্য স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ বিভিন্ন জনপ্রতিনিধির হাতে তাদের জনগণের জন্য খাদ্য সামগ্রী তুলে দেন খালিদ মাহমুদ চৌধুরী। দীর্ঘ দিন সদরঘাটের নৌ শ্রমিকদের মাঝে খাবার বিতরণ চালু রেখেছিলেন।

করোনার সময়ে তিনি ঢাকার চারপাশে নদীতীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ দেখতে যান সরেজমিনে এবং নদীতীরে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপন করেন। এসময় চট্টগ্রাম বন্দর, পায়রা বন্দর, বরিশাল নৌরুট পরিদর্শনসহ নিয়মিত মন্ত্রণালয়ের কাজে ব্যস্ত ছিলেন।

মানবকণ্ঠ/এসকে





ads







Loading...