• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০
  • ই-পেপার

সাবরিনাসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছালো

সাবরিনাসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছালো
- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৩ আগস্ট ২০২০, ১১:৪৫

করোনাভাইরাসের নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার অভিযোগে করা মামলায় জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরীসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে। আগামী ২০ আগস্ট শুনানির পরবর্তী তারিখ ধার্য করেন আদালত।

এর আগে বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকাল ১১ টার দিকে তাকে মুখ্য মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারীর আদালতে তোলা হয়। পরে তিনি এই আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী অভিযোগ গঠন শুনানি পেছানোর আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

মামলার অপর আসামিরা হলেন—আবু সাঈদ চৌধুরী, হিমু, তানজিলা, বিপুল, শফিকুল ইসলাম রোমিও ও জেবুন্নেসা।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকাল ৮ টার দিকে জেকেজি হেলথ কেয়ারের সিইও আরিফুল হক চৌধুরী ও চেয়ারম্যান সাবরিনা আরিফ চৌধুরীসহ আট জনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এরপর তাদের আদালতের হাজতখানায় রাখা হয়। তাদের উপস্থিতিতে আদালতে শুনানি অনুষ্ঠিত হয়। আদালতের হাজতখানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শহিদুল ইসলাম এই তথ্য জানিয়েছেন।

গত ৫ আগস্ট মামলার তদন্ত শেষে অভিযোগের সত্যতা পাওয়ায় গোয়েন্দা পুলিশ ডা. সাবরিনাসহ ৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেয়। চার্জশিটে জেকেজি হেলথ কেয়ারের কম্পিউটারে ১ হাজার ৯৮৫টি ভুয়া রিপোর্ট ও ৩৪টি ভুয়া সার্টিফিকেট জব্দের কথা বলা হয়েছে। ডা. সাবরিনা জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে ও হাসপাতালে চাকরি করার পরও জেকেজির চেয়ারম্যান ছিলেন।

এর আগে, গত ২৩ জুন জেকেজির সিইও আরিফসহ ৫ জনকে গ্রেফতার করা হয়। পরে সংশ্লিষ্টতা পাওয়ায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ডা. সাবরিনাকে ১২ জুলাই গ্রেফতার করে পুলিশ। চার্জশিটভুক্ত ৮ আসামিই কারাগারে আছেন।

মানবকণ্ঠ/আরএস

 





ads







Loading...