র‌্যাবের অভিযানে জেএমবি সদস্য গ্রেফতার

- ছবি: প্রতিবেদক

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১২ আগস্ট ২০২০, ১৫:৫৩

নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র এহসার সদস্য মাওলানা সালমান মোহাম্মদ (৩২) ওরফে সালমানকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটিলিয়ন (র‌্যাব-১১)।

বুধবার (১২ আগস্ট) ভোরে ঢাকার কদমতলী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মাওলানা সালমান মোহাম্মদ র‌্যাব-১১ কর্তৃক সন্ত্রাস বিরোধী আইনে দাযেরকৃত মামলার পলাতক আসামী। তার কাছ থেকে ল্যাপটপ, সিপিইউ, প্রিন্টার, মোবাইল ফোন, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করা হয়।

বুধবার বিকেলে র‌্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্ণেল খন্দকার সাইফুল আলম পিবিজিএম, পিবিজিএসৎমএস গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব অধিনায়ক আরও জানান, গ্রেফতারকৃত মাওলানা সালমান মোহাম্মদ এর বাড়ি কুমিল্লা জেলার বরুরা থানার জীবনপুর এলাকায়। সে ২০১৪ সালে অনলাইনে বিভিন্ন সামাজিক মাধ্যমে বিভিন্ন উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে উগ্রবাদের দিকে ধাবিত হয়। এরপর ২০১৬ সালে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবিতে যোগদান করে। এরপর থেকে সে জেএমবির দাওয়াতি কাজ করে আসছে। পাশাপাশি সে বিভিন্ন ইসলামী প্রকাশনা সম্পাদনার কাজ করে। সে বিভিন্ন শীর্ষ পর্যায়ের দেশী-বিদেশী জঙ্গী মতাদর্শের লেকচার, লিফলেট ও উগ্রবাদী লেখা ব্রাউজিং সাইটগুলোতে আপলোড দিত, নিজে পড়ত এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে আসছে।

সালমান মোহাম্মদ প্রাথমিক জিঙ্গাসাবাদে স্বীকার করেছে সে তার অন্যান্য সহযোগীদের নিয়ে দীর্ঘদিন যাবৎ গোপনে সংগঠিত হয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির কার্যক্রম পরিচালনা করে আসছে।

মানবকণ্ঠ/এসকে

 





ads







Loading...