স্বাস্থ্যের সাবেক ডিজিসহ ৫ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ

- ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১২ আগস্ট ২০২০, ১১:২১,  আপডেট: ১২ আগস্ট ২০২০, ১২:০৯

স্বাস্থ্য খাতের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ নিয়ে স্বাস্থ্য অধিদফতর থেকে সদ্য পদত্যাগ করা মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদসহ ৫ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১২ আগস্ট) সকাল ১০টার দিকে তারা রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত দুদক কার্যালয়ে প্রবেশ করেন। সাড়ে ১০ টার পর তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

আবুল কালাম আজাদের সঙ্গে আরও যেসব কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তারা হলেন- স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালক ডা. মো. আমিনুল হাসান, উপপরিচালক মো. ইউনুস আলী, ডা. মো. শফিউর রহমান ও গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলাম।

সরকারি মেডিকেল ও কলেজ হাসপাতালের জন্য পিপিই, মাস্ক ও মেডিকেল সামগ্রী ক্রয়ে দুর্নীতি এবং প্রতারক সাহেদের রিজেন্ট হাসপাতালের অনুমোদনসহ অনিয়মের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য গত ৬ আগস্ট আজাদসহ পাঁচ কর্মকর্তাকে তলব করে দুদক।

দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী স্বাক্ষরিত চিঠিতে আবুল কালাম আজাদকে আগামী ১২ আগস্ট এবং আরেক পরিচালক শেখ মো. ফানাফিল্যা স্বাক্ষরিত চিঠিতে তাকে ১৩ আগস্ট কমিশনে হাজির হতে বলা হয়েছে।

অপর আরেকটি চিঠিতে স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালক ডা. মো. আমিনুল হাসান, বর্তমান উপপরিচালক মো. ইউনুস আলী, ডা. মো. শফিউর রহমান ও গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলামকেও আজ কমিশনে হাজির হতে বলা হয়।

মানবকণ্ঠ/এসকে





ads







Loading...