জাকির হোসেনকে পূর্ণ মন্ত্রী চান কুড়িগ্রামবাসী

মানবকণ্ঠ
প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন - ফাইল ছবি

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ২৩ জুলাই ২০২০, ১৫:৪২

কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে পূর্ণমন্ত্রী হিসেবে দেখতে চান তার নির্বাচনী এলাকার সর্বস্তরের জনগণ। নবম জাতীয় সংসদে প্রথমবারের মতো বিপুল ভোটে বিজয়ী হয়ে কুড়িগ্রাম-৪ আসনের প্রতিনিধিত্ব করেন তিনি। এসময় নিজের এলাকায় ব্যাপক উন্নয়ন কার্যক্রম চালিয়ে জনগণের কাছে পৌঁছান এমপি মো. জাকির হোসেন।

একাদশ সংসদ নির্বাচনেও আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেয়ে বিপুল ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এরপর গত বছরের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মন্ত্রিসভায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান জাকির হোসেন। মাত্র কয়েক মাসের মধ্যেই সফল হন তিনি। জানা গেছে, দায়িত্বে আসার পর থেকেই ঢাকা সিটির সরকারি প্রাথমিক স্কুলে ঝটিকা সফরে গিয়ে দীর্ঘদিন অনুপস্থিত থাকা একাধিক শিক্ষকের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন জাকির হোসেন।

এর ফলে দেশের সব স্কুলে শিক্ষকদের উপস্থিতি বেড়েছে ও দায়িত্ব পালনে গাফিলতি কমে এসেছে। ঢাকার বাইরে আরো কয়েকটি জেলায় ঝটিকা সফর ও নানামুখী ইতিবাচক পদক্ষেপের কারণে প্রাথমিক শিক্ষায় আবারো শৃঙ্খলা ফিরে এসেছে বলে মন্তব্য করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান হোসেন মঞ্জু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আমরা দাবি জানাই আমাদের প্রিয় জাকির ভাইকে পূর্ণমন্ত্রী হিসেবে নিয়োগ করা হোক।

রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহও একই দাবি জানিয়ে বলেন, চলমান করোনাসংকট ও বন্যা পরিস্থিতিতে সাধারণ মানুষকে রক্ষা ও সাহায্য করতে প্রতিমন্ত্রী নিজে এলাকায় থেকে সার্বিক কর্মকাণ্ড মনিটরিং করছেন।

কুড়িগ্রামের রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার বলেন, কুড়িগ্রাম জেলা তথা রাজিবপুর, রৌমারী ও চিলমারী জনতার প্রাণের দাবি, জাতীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ ও দায়িত্বশীল ভূমিকা রাখায় ও কুড়িগ্রাম জেলার উন্নয়নকে আরো ত্বরান্বিত করতে আমাদের নেতা জাকির হোসেনকে পূর্ণমন্ত্রী হিসেবে দেখতে চায় জেলাবাসী।

জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব আবু ইউসুফ ভূইয়া বলেন, আমার চাকরিজীবন শেষ প্রান্তে, কিন্তু এ সময়ের মধ্যে প্রতিমন্ত্রী জাকির স্যারের মতো এমন দক্ষ, সদালাপী ও হাসিখুশি মানুষ আমি আর পাইনি। তিনি অফিসের সাধারণ কর্মচারী ও কমকর্তাদের একই চোখে দেখেন।

প্রতিমন্ত্রীর এমন জনপ্রিয়তার কারণ জানতে চাইলে স্থানীয়রা জানান, জাকির হোসেন এমপি সৎ ও দক্ষ একজন মানুষ। তিনি সাধারণ মানুষের সঙ্গে অত্যন্ত আন্তরিকতার সঙ্গে মিশে এলাকার উন্নয়নে কাজ করেন। গরিব মানুষের পাশাপাশি সমাজের সব শ্রেণি ও পেশার মানুষকে সমানভাবে মূল্যায়ন করেন এই রাজনীতিবিদ।

মানবকণ্ঠ/এইচকে





ads






Loading...