করোনা প্রতিরোধে সহযোগিতা চলমান রাখবে চীন

করোনা প্রতিরোধে সহযোগিতা চলমান রাখবে চীন
- ছবি: প্রতিবেদক

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২১ জুলাই ২০২০, ১৬:৪৫

করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশকে সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দিয়েছে চীন। মঙ্গলবার (২১ জুলাই) ঢাকাস্থ চীনা দূতাবাস এই তথ্য জানিয়েছে।

দেশটির রাষ্ট্রদূত লি জিমিং গতকাল সোমবার অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব ফাতিমা ইয়াসমিনের সঙ্গে অনলাইন বৈঠককালে এ আশ্বাস দেন।

দূতাবাস জানায়, ওই অনলাইন বৈঠকে চীনের রাষ্ট্রদূত এবং ইআরডি সচিব করোনার বিরুদ্ধে লড়াইয়ে দুই দেশের মধ‌্যে সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন।

বছরের শুরুতে যখন চীনে করোনা আঘাত হেনেছিল, তখন বাংলাদেশের জনগণ চীনের প্রতি যে সহানুভূতি ও সমর্থন দেখায়, সেজন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন চীনা রাষ্ট্রদূত। তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাধারণ নেতৃত্ব এবং করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ সরকারের প্রচেষ্টা ও আর্থিক প্রণোদনা দেওয়ার ভূয়সী প্রশংসা করেন।

চীনা রাষ্ট্রদূত বলেন, ‘নিরন্তর দ্বিপক্ষীয় প্রচেষ্টার মধ্য দিয়ে এ মহামারি রোধ করা যেতে পারে।’

বাংলাদেশের সবচেয়ে জরুরি প্রয়োজনে সহায়তার জন্য চীন কয়েক ধাপে যে চিকিৎসা সরঞ্জাম সরবরাহ ও বিশেষজ্ঞ চিকিৎসক দল পাঠিয়েছে, সেজন্য ফাতিমা ইয়াসমিন চীনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি মানুষের জীবন বাঁচাতে এবং অর্থনীতিকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে বাংলাদেশ সরকারের গৃহীত পদক্ষেপগুলো উপস্থাপন এবং বর্তমান ও ভবিষ্যতে চীন থেকে আরো বেশি সমর্থন ও সহায়তা পাওয়ার আশা ব্যক্ত করেন।

মানবকণ্ঠ/আরএস

 





ads







Loading...