যুব সমাজকে দক্ষ জনশক্তিতে পরিণত করবে সরকার : যুব প্রতিমন্ত্রী

যুব সমাজকে দক্ষ জনশক্তিতে পরিণত করবে সরকার : যুব প্রতিমন্ত্রী
- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৫ জুলাই ২০২০, ২১:৩৫

বর্তমান সরকার তরুণ ও যুব সমাজকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করে কর্মসংস্থানের নিশ্চয়তা দিতে বদ্ধপরিকর বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

বুধবার (১৫ জুলাই) রাজধানীর যুব উন্নয়ন অধিদপ্তর অনলাইনভিত্তিক এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বিশেষ অতিথি হিসাবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে সচিব মো. আখতার হোসেন উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আখতারুজ জামান খান কবির (অতিরিক্ত সচিব)।

প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে কেউ কর্মহীন থাকবে না। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প ২০২১ ও ২০৪১ এবং জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন এর অভিষ্ট নির্ধারিত সময়ের মধ্যে অর্জনে সরকার বদ্ধপরিকর। রূপকল্প ও টেকসই উন্নয়নের অভিষ্ট অর্জনের লক্ষ্যে প্রযুক্তিনির্ভর শিক্ষা ও প্রশিক্ষণে যুবসমাজের অংশগ্রহণের কোনো বিকল্প নেই। এজন্য দেশের যুবসমাজকে কারিগরি শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে।

যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আখতারুজ জামান খান কবির বলেন, যুব উন্নয়ন অধিদপ্তর যুবকদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে নিরন্তর কাজ করে যাচ্ছে। তাদের দক্ষতা বৃদ্ধিতে উন্নয়ন অধিদপ্তর ৬৪টি জেলা প্রশিক্ষণ কেন্দ্র, ৬৪টি আবাসিক যুব প্রশিক্ষণ কেন্দ্র এবং ৪৯৬টি উপজেলা কার্যালয়ের মাধ্যমে ৪১টি প্রাতিষ্ঠানিক ও ৪২টি অপ্রাতিষ্ঠানিক ট্রেডে নিয়মিত তাদের দক্ষতাবৃদ্ধিমূলক প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করছে।

মানবকণ্ঠ/আরএস





ads






Loading...