ঈদে গণপরিবহন নয়, নৌপথে বন্ধ থাকবে মালবাহী কার্গো : নৌ প্রতিমন্ত্রী

ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্য পরিবহন : নৌ প্রতিমন্ত্রী
- প্রতিবেদক

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৫ জুলাই ২০২০, ১৭:৫৫,  আপডেট: ১৫ জুলাই ২০২০, ১৮:৩৫

আসন্ন ঈদুল আজহার পাঁচ দিন আগে এবং ঈদের চারদিন পর মোট ৯ দিন গণপরিবহন নয়, নৌপথে মালবাহী কার্গো বন্ধ থাকবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

এর আগে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির মধ্যে প্রথমে গণপরিবহন বন্ধের কথা জানালেও প্রতিমন্ত্রী পরে নৌপথে পণ্যবাহী কার্গো  বন্ধ থাকবে বলে জানান।

বুধবার (১৫ জুলাই) সচিবালয়ে বৈঠকের শুরুতে ঈদের আগের পাঁচ দিন এবং পরে তিন দিন গণপরিবহন বন্ধ থাকবে বলে জানান প্রতিমন্ত্রী। পরে বিষয়টিকে ‘ভুল বোঝাবুঝি’ উল্লেখ করে তিনি বলেন, এখন সিদ্ধান্ত হয়েছে পণ্যবাহী যেকোনো পরিবহন বন্ধ থাকবে।

ঈদুল আজহা উপলক্ষে লঞ্চ, ফেরি, স্টিমার চলাচল ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণসহ কর্মপন্থা নির্ধারণ সংক্রান্ত বৈঠকে সভাপতিত্ব করেন প্রতিমন্ত্রী।

খালিদ মাহমুদ বলেন, ঈদের আগের পাঁচ দিন ও পরের তিন দিন নিত্যপ্রয়োজনীয় পণ্য ও কোরবানির পশুবাহী ট্রাক ছাড়া সাধারণ ট্রাক ও কাভার্ডভ্যান ফেরিতে পারাপার বন্ধ থাকবে। সূর্যাস্তের পর সব ধরনের মালবাহী জাহাজ, বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ থাকবে।

প্রতিমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ ও ফেরি চলাচল স্বাভাবিক থাকবে। স্বাস্থ্যবিধি মানতে কম্প্রোমাইজ নয়। প্রয়োজন ছাড়া ভ্রমণ সীমাবদ্ধ রাখতে হবে।

ট্রেন বা বাস চলাচল করবে কি-না, এ বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা এটা সমন্বয় করে নেবো। আমি যতটুকু বুঝতে পারছি ট্রেন-বাসও চলবে।

মানবকণ্ঠ/আরএস





ads






Loading...