ঈদে ৯ দিন গণপরিবহন বন্ধ

- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৫ জুলাই ২০২০, ১৪:৪২

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে ঈদুল আযহা'র আগেও পরে মোট ৯ দিন গণপরিবহন বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে সরকার। জিলহজ মাসের চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩১ জুলাই বা ১ আগস্ট দেশে ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হবে।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের কাছে চিঠিটি পাঠানো হয়েছে। এতে ঈদের পাঁচ দিন আগে থেকে শুরু করে ঈদের তিন দিন পর পর্যন্ত গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞার কথা বলা হয়।

বুধবার (১৫ জুলাই) এক বৈঠকে শুরুতে সচিবালয়ে চিঠি পাওয়ার বিষয় নিশ্চিত করে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ঈদের পাঁচ দিন আগে থেকে এবং ঈদের পর তিন দিন গণপরিবহন বন্ধ রাখার বিষয়ে একটি প্রজ্ঞাপন আমরা পেয়েছি। করোনা পরিস্থিতি মোকাবেলায় এ নির্দেশনার আলোকে মিটিং করে আমরা পদক্ষেপ নেব।

তিনি বলেন, যারা ঈদে বাড়ি যেতে চান, তাদের ঈদের পাঁচ দিন আগেই যেতে হবে। যারা ঢাকায় ফিরতে চান, তাদের তিন দিন পরেই আসতে হবে।

মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক গণপরিবহন বন্ধ রাখার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যানের কাছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে চিঠি পাঠানো হয়েছে।

মানবকণ্ঠ/এসকে





ads






Loading...