মন্ত্রণালয়কে ব্যাখ্যা দিলেন স্বাস্থ্যের ডিজি

- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৫ জুলাই ২০২০, ১৪:২২

করোনা চিকিৎসায় অনিয়মের অভিযোগে বন্ধ করে দেয়া রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ নিজ বক্তব্যের ব্যাখ্যা মন্ত্রণালয়কে দিয়েছেন।

বুধবার (১৬ জুলাই) বেলা সোয়া ১২টায় তিনি সচিবালয়ে স্বাস্থ্য সচিব আবদুল মান্নানের কাছে লিখিত ব্যাখ্যা জমা দেন। সেই সঙ্গে তিনি সংশ্লিষ্ট কিছু পেপারসও জমা দিয়েছেন।

এ বিষয়ে স্বাস্থ্য সচিব আবদুল মান্নান গণমাধ্যমকে বলেন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের বক্তব্যের লিখিত জবাব আমরা পেয়েছি। সেই জবাবের সঙ্গে তিনি অনেক কাগজ সংযুক্তি দিয়েছেন। সেগুলো পর্যালোচনা করা হবে। আমরা দেখবো, তার কাছে যা জানতে চেয়েছি সেগুলো তার জবাবে আছে কিনা। জবাবে সন্তুষ্ট হলেও আমরা লিখিতভাবে জানাবো এবং সন্তুষ্ট না হলে ব্যবস্থা নেবো তা আপনারা জানবেন।

স্বাস্থ্য সচিব বলেন, আমরা উনার (স্বাস্থ্যের ডিজি) কাছে জানতে চেয়েছিলাম রিজেন্টের সঙ্গে চুক্তির লিখিত আদেশ এই ব্যাখ্যার সঙ্গে সংযুক্ত রয়েছে কিনা। তিনি জানান, সেই চুক্তি করা হয়েছিল সাবেক স্বাস্থ্য সচিব আসাদুল ইসলামের মৌখিক নির্দেশে। যিনি বর্তমানে পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

আবদুল মান্নান বলেন, সব বিস্তারিত জানার জন্যই আমরা তার কাছে ব্যাখ্যা চেয়েছিলাম।

নমুনা পরীক্ষা না করেই ভুয়া করোনা রিপোর্ট দেয়াসহ রিজেন্ট হাসপাতালের নানা অনিয়মের চিত্র প্রকাশ পাওয়ার পর স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এক বিজ্ঞপ্তিতে বলেছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে হাসপাতালটির সঙ্গে চুক্তি করা হয়েছিল। তার এই বক্তব্যের প্রেক্ষিতে ১২ জুলাই স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের কাছে ব্যাখ্যা দাবি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক আদেশে ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ’ বলতে স্বাস্থ্য মহাপরিচালক কী বোঝাতে চেয়েছেন, সে বিষয়ে তার কাছ থেকে ব্যাখ্যা চাওয়া হয়।

মানবকণ্ঠ/এসকে





ads






Loading...