প্রথম ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠক


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৩ জুলাই ২০২০, ১৬:২৯,  আপডেট: ১৩ জুলাই ২০২০, ১৬:৪৮

করোনাভাইরাস (কেভিড-১৯) সংক্রমণ এড়াতে প্রথমবারের মতো ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠক আনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টা থেকে পৌনে ১টা পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এই বৈঠক হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা ভার্চুয়াল বৈঠকের তথ্যটি জানিয়েছেন। বৈঠকে গণভবন প্রান্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিসভা কক্ষে সাতজন মন্ত্রী-প্রতিমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন।

সচিবালয় প্রান্তে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, আইনমন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন ও সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ ভিডিও কনফারেন্সের মধ্যমে যুক্ত ছিলেন। এসব মন্ত্রণালয়ের সচিবরাও উপস্থিত ছিলেন বলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে।

করোনাভারাসের সংক্রমণের মধ্যে গত ৮ জুন জাতীয় সংসদ ভবনে মন্ত্রিসভার বৈঠক হয়। ১১ জুন বাজেট অনুমোদনের সংসদে বিশেষ বৈঠকে বসেছিল মন্ত্রিসভা। কোভিড-১৯ সংক্রমণের পর প্রতি সোমবার নিয়মিতভাবে আর মন্ত্রিসভার বৈঠক হচ্ছে না।

করোনাভাইরাস মোকাবিলায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে পরিস্থিতির উন্নতি না হওয়ায় কয়েক দফায় ছুটি বাড়ে। টানা ৬৬ দিনের ছুটি শেষে গত ৩১ মে থেকে বিভিন্ন নির্দেশনা মানা সাপেক্ষে সীমিত পরিসরে সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে বন্ধ থাকা গণপরিবহনও (বাস, লঞ্চ, ট্রেন) চালু হয়।

মানবকণ্ঠ/এফএইচ





ads






Loading...