ঈদের ছুটি ৩ দিন, কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৩ জুলাই ২০২০, ১৫:৩০

ইসলাম ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান উৎসব আসন্ন পবিত্র ঈদুল আযহায় সরকারি ছুটি তিন দিনই থাকবে এবং ছুটির সময় কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলেই থাকতে হবে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (১৩ জুলাই) মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিদের তিনি এ কথা জানান। এর আগে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে গণভবনে মন্ত্রিসভার বৈঠক হয়।

মন্ত্রিপরিষদ সচিব জানান, চাঁদ দেখা সাপেক্ষে ৩১ জুলাই বা ১ আগস্ট ঈদুল আজহা পালিত হবে। তবে যেদিনই পালিত হোক, ঈদের আগের দিন, ঈদের দিন ও ঈদের পরের দিন এই তিন দিন সরকারি ছুটি থাকবে।

উল্লেখ্য, করোনার মহামারীর কারণে ৩০ মে পর্যন্ত টানা ৬৬ দিন সরকারি সাধারণ ছুটি ছিল। সীমিত পরিসরে কাজের কারণে এখনও অনেক অফিসে ঢিলেঢালা কাজ হচ্ছে। এর মধ্যে ঈদের সময় আর বাড়তি ছুটির চিন্তা-ভাবনা সরকারের নেই।

আগামী ১ আগস্ট (শনিবার) ঈদুল আজহা ধরে সরকারের ২০২০ সালের ছুটির তালিকা তৈরি করা হয়েছে। সেই অনুযায়ী ৩১ জুলাই, ১ ও ২ আগস্ট (শুক্র, শনি ও রোববার) ঈদুল আযহার ছুটি থাকবে। এক্ষেত্রে দুদিনই চলে যাচ্ছে সপ্তাহিক ছুটির মধ্যে। ৩১ জুলাই (শুক্রবার) ঈদ হলে ছুটি থাকবে ৩০ ও ৩১ জুলাই এবং ১ আগস্ট (বৃহস্পতি, শুক্র ও শনি)। এক্ষেত্রেও ছুটির দুদিন চলে যাচ্ছে সপ্তাহিক ছুটির মধ্যে।

এদিকে ঈদুল ফিতরের মতো আসন্ন ঈদুল আযহার নামাজও খোলা মাঠে না পড়ে নিকটস্থ মসজিদে আদায় করার জন্য নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে জামাতে নামাজ আদায় করতে বলা হয়েছে।

মানব্কণ্ঠ/এসকে





ads






Loading...