করোনামুক্তির ১ মাস, সুস্থ হননি জাফরুল্লাহ

করোনামুক্তির ১ মাস, সুস্থ হননি জাফরুল্লাহ
- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১১ জুলাই ২০২০, ১২:৩০

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনামুক্তি প্রায় ১ মাস পেরিয়ে গেলেও এখনও সম্পূর্ণ সুস্থ নন তিনি।

এর আগে গণস্বাস্থ্যের উদ্ভাবিত কিটে গত ২৪ মে তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। পরে নিজেদের কীটেই ১৩ জুন ডা. জাফরুল্লাহর করোনা নেগেটিভ পাওয়া যায়। তারপর প্রায় এক মাস হতে চলছে, কিন্তু এখনও তিনি সম্পূর্ণ সুস্থ নন।

সর্বশেষ ৩০ জুন ডা. জাফরুল্লাহর অবস্থা অবনতি হয়। তারপর থেকে এখন পর্যন্ত তার অবস্থা উন্নতির দিকে। তবে তিনি এখনও ভালোভাবে হাটতে, স্পষ্টভাবে কথা বলতে পারেন না। তার ফুসফুসও সম্পূর্ণভাবে সেরে ওঠেনি।

শনিবার (১১ জুলাই) সকালে গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ বলেন, ‘তার অবস্থা উন্নতির দিকে, কিন্তু পুরোপুরি সুস্থ হন নাই। আগের মতো অবনতিও হয় নাই।’

তিনি আরও বলেন, ‘পুরোপুরি সুস্থ না হলে হাসপাতাল থেকে যাওয়া যাবে না। এই ধরনের আলোচনা, কথাবার্তা এখনও হয় নাই। কারণ তিনি তো এখনও ভালোভাবে হাঁটতে পারেন না। কিছুটা পারেন যেমন ওয়াশরুমে যাওয়া, টুকটাক। তার পা ফুলে রয়েছে এখনও। তার কণ্ঠের কিছুটা উন্নতি হয়েছে, তবে পুরোপুরি হয় নাই। ফুসফুসের অবস্থাও উন্নতির দিকে, তবে পুরোপুরি ভালো হয়নি। তার সব বিষয়গুলো এখনও পরিষ্কার না। তার অবস্থা স্থিতিশীল, উন্নতির দিকে কিছুটা।’

মানবকণ্ঠ/আরএস





ads






Loading...