একদিনে পাঁচ সচিব পদে রদবদল


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৬ জুলাই ২০২০, ১৬:৪১

সংস্কৃতি ও প্রতিরক্ষাসহ সরকারের পাঁচটি মন্ত্রণালয়ে সচিব পদে পরিবর্তন এসেছে। একইসঙ্গে একজনকে পদোন্নতি দিয়ে সিনিয়র সচিব করা হয়েছে।

গতকাল রোববার এ সংক্রান্ত একাধিক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

২০১৮ সালের ১৯ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক আদেশ জারি করে মো. আকরাম-আল হোসেনকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন সচিব নিয়োগ দিয়েছিল সরকার। গতকাল তাকে একই মন্ত্রণালয়ের সিনিয়র সচিব করা হয়।

অপর এক প্রজ্ঞাপনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবু হেনা মোস্তফা কামালকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করেছে সরকার।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ২৯ জুন মারা যান। মোস্তফা কামাল তার স্থলাভিষিক্ত হলেন।

খাদ্য মন্ত্রণালয়ের খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের মহাপরিচালক এম বদরুল আরেফিনকে সচিব পদে পদোন্নতি দিয়ে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দিন আহমেদকে বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান করা হয়েছে।

আর বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান তপন কান্তি ঘোষকে দেয়া হয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আমিনুল ইসলাম খানকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব পদে বদলি করা হয়েছে।

মানবকণ্ঠ/এসকে





ads






Loading...