প্রবাসীদের জন্য জিডি অ্যাসিস্টের বিশেষ চার্টার্ড ফ্লাইট

প্রবাসীদের জন্য জিডি অ্যাসিস্টের বিশেষ চার্টার্ড ফ্লাইট
- ফাইল ছবি

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ০৫ জুলাই ২০২০, ১৪:৩৫

প্রবাসী বাংলাদেশিদের জন্য জিডি অ্যাসিস্টের বিশেষ চার্টার্ড ফ্লাইটটি আজ রোববার (৫ জুলাই) ভোর ৩টা ৩৫মিনিটে প্যারিস এবং নিউইয়র্কের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে। প্যারিস ও নিউইয়র্কের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বিশেষ বিমানটিতে প্রায় দেড়শ যাত্রী রয়েছে।

বিশ্বব্যাপী লকডাউন কার্যকর হওয়ার পর থেকে জিডি অ্যাসিস্ট সক্রিয়ভাবে বাংলাদেশে আটকে থাকা প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সেই প্রচেষ্টার অংশ হিসেবে, জিডি অ্যাসিস্ট গতমাসে শিকাগোতে ২০০ জনেরও বেশি মার্কিন অভিবাসী, বাংলাদেশি গ্রিনকার্ডধারী এবং অভিবাসী ভিসাধারীদের ফিরিয়ে নিয়ে গেছে।

ঢাকা থেকে প্যারিস এবং নিউইয়র্কগামী বিশেষ ফ্লাইটটিও প্রবাসী বাংলাদেশিদের বিদেশে তাদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে যাওয়ার উদ্যোগের ধারাবাহিকতা মাত্র।

গত এপ্রিল থেকে আজ পর্যন্ত জিডি অ্যাসিস্ট সফলভাবে ৩টি মহাদেশের ৬টি গন্তব্য থেকে ৬০০এর অধিক মানুষকে সেবা দিয়েছে, যারা কোভিড-১৯ মহামারি জনিত বিশ্বব্যাপী লকডাউন পরিস্থিতির কারণে দেশে এবং বিদেশে আটকা পড়েছিল।

জিডি অ্যাসিস্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মইনুদ্দিন আহমেদ বলেন, প্যারিস ও নিউইয়র্কের উদ্দেশ্যে প্রায় দেড়শ যাত্রী আজ সকালে ঢাকা ত্যাগ করেছেন। এই দ্বিতীয়বারের মতো আমরা প্রবাসী বাংলাদেশিদের জন্য একটি বিশেষ বিমান পরিচালনা করছি এবং এক্ষেত্রে নিঃশর্ত সহায়তার জন্য আমরা পররাষ্ট্র মন্ত্রণালয় ও সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ (সিএএবি) এর কাছে কৃতজ্ঞ।

গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের সহযোগী প্রতিষ্ঠান জিডি অ্যাসিস্ট বাংলাদেশের বৃহত্তম স্বাস্থ্যসেবা পরিচালনা সংস্থা। সংস্থাটি বাংলাদেশে মেডিকেল ট্যুরিজম নিয়ে কাজ করছে।

মানবকণ্ঠ/এআইএস





ads






Loading...