স্বাস্থ্যের ডিজির 'কাণ্ডজ্ঞানহীন' বক্তব্য হতাশাজনক : কাদের

মানবকণ্ঠ
ওবায়দুল কাদের - ফাইল ছবি

  • অনলাইন ডেস্ক
  • ১৯ জুন ২০২০, ১৪:৫৫

বাংলাদেশে করোনাভাইরাস আরও দুই-তিন বছর চলতে পারে বলে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের দেয়া বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তার অদূরদর্শী ও কাণ্ডজ্ঞানহীন বক্তব্য হতাশাজনক। দায়িত্বশীল পদে থেকে দায়িত্বজ্ঞানহীন বক্তব্য মোটেও সমীচীন নয়।

আজ শুক্রবার (১৯ জুন) সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে দেওয়া এক ভিডিও বার্তায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি এ সময় এ ধরনের বক্তব্য থেকে বিরত থাকারও পরামর্শ দেন।

প্রসঙ্গত, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল কালাম আজাদ বৃহস্পতিবার মন্ত্রণালয়ের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে অংশ নিয়ে বলেছেন, করোনাভাইরাস পরিস্থিতি এক, দুই বা তিন মাসে শেষ হবে না। এটি দুই থেকে তিন বছর ধরে চলতে পারে, যদিও সংক্রমণের মাত্রা একই হারে নাও থাকতে পারে।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার যখন দিন-রাত পরিশ্রম করে মানুষের মনোবল চাঙ্গা রাখার জন্য নিয়মিত প্রয়াস চালিয়ে যাচ্ছেন, করোনা যোদ্ধাদের প্রতিনিয়ত সাহস দিচ্ছেন, তখন স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কোনও কোনও কর্মকর্তার করোনার আয়ুষ্কাল নিয়ে অদূরদর্শী ও কাণ্ডজ্ঞানহীন বক্তব্য জনমনে হতাশা তৈরি করছে। আমি এ ধরনের সমন্বয়হীন ও দায়িত্বজ্ঞানহীন বক্তব্য থেকে নিজেদের বিরত রাখার অনুরোধ জানাচ্ছি।

মানবকণ্ঠ/এইচকে



poisha bazar

ads
ads