করোনা আক্রান্ত মন্ত্রী বীর বাহাদুরকে ঢাকায় আনা হয়েছে

- ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৭ জুন ২০২০, ১৩:৫৮,  আপডেট: ০৭ জুন ২০২০, ১৪:০১

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংকে উন্নত চিকিত্সার জন্য বিমান বাহিনীর হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়েছে। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হবে।

রোববার (৭ জুন) দুপুর পৌনে ১টায় মন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি ঢাকায় এসে পৌঁছায়।

এর আগে শনিবার মন্ত্রী বীর বাহাদুরের করোনাভাইরাস ধরা পড়ে। মন্ত্রীর ছেলে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ ধর্ম বিষয়ক সম্পাদক রবিন বাহাদুর মানবকণ্ঠকে জানান, ৪ দিন আগে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে পরিবারের আব্বুর নমুনা পরীক্ষা করা হয়। শনিবার রাতে ফলাফল তার পজিটিভ এসেছে।

মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের সহকারী একান্ত সচিব (এপিএস) সাদেক হোসেন চৌধুরী বলেন, মন্ত্রীর শারীরিক অবস্থা মোটামুটি ভালো। আগে থেকেই শ্বাসকষ্ট ছিল তার। তবে এখন শ্বাসকষ্ট আরও বেড়েছে। নেবুলাইজার মেশিনে শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন তিনি। তার জ্বর ছিল না। আগে থেকেই একটু কাশি ছিল। অবস্থা আশঙ্কাজনক হওয়ার মতো কিছুই নেই। উন্নত চিকিৎসার জন্য তাকে সিএমএইচে নেওয়া হয়েছে।

এর আগে কয়েকজন সংসদ সদস্যের সংক্রমণ ধরা পড়লেও কোনো মন্ত্রীর আক্রান্ত হওয়ার খবর এল এই প্রথম।

১৯৯১ সালের নির্বাচনে প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগ নেতা বীর বাহাদুর। ১৯৯৭ সালে পার্বত্য শান্তি চুক্তির আগে সংলাপ কমিটির একজন সদস্য ছিলেন তিনি। দুই মেয়াদে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করা বীর বাহাদুর আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবং জাতীয় সংসদে হুইপের দায়িত্বও পালন করেছেন।

জাতীয় সংসদে ছয়বার বান্দরবানের মানুষের প্রতিনিধিত্ব করা বীর বাহাদুর উশৈসিং ২০১৪ সালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। ২০১৯ সালে আওয়ামী লীগ আবারও সরকার গঠন করলে তাকে ওই মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...