করোনায় ঈদেও বন্ধ থাকবে সিনেমা হল

করোনায় ঈদেও বন্ধ থাকবে সিনেমা হল
করোনায় ঈদেও বন্ধ থাকবে সিনেমা হল - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৯ মে ২০২০, ১৭:২১,  আপডেট: ১৯ মে ২০২০, ১৭:২৭

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে প্রতিদিনই মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।এই পরিস্থিতিতে মানুষের স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে আসন্ন ঈদুল ফিতরেও সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি।

মঙ্গলবার (১৯ মে) বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ আবদুল আউয়াল গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। যিনি বর্তমানে সংগঠনটির প্রশাসকের দায়িত্ব পালন করছেন।

উপ-সচিব আবদুল আউয়াল বলেন, এবার ঈদে কোনো সিনেমা হল খুলছে না। দেশে করোনাভাইরাস সংক্রমণের কারণে ‘লকডাউন’ শুরুর দিকে সিনেমা হল বন্ধের যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, সেটি বহাল থাকছে।

উল্লেখ্য, অনিয়মের অভিযোগে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির ২০১৯-২১ মেয়াদের নির্বাচন স্থগিত করে উপ-সচিব মোহাম্মদ আবদুল আউয়ালকে প্রশাসকের দায়িত্ব দেয় বাণিজ্য মন্ত্রণালয়।

এদিকে স্বাস্থ অধিদফতরের দেয়া সবশেষ তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে ১ হাজার ২৫১ জন আক্রান্ত হয়েছেন। ফলে মোট আত্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ হাজার ১২১ জনে। পাশাপাশি এই ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৭০ জনে।

মানবকণ্ঠ/এসকে






ads