মেয়রের দায়িত্ব নিয়েই ‘বঙ্গবন্ধু বর্ষপুঞ্জি’ তৈরির ঘোষণা তাপসের

মেয়রের দায়িত্ব নিয়েই ‘বঙ্গবন্ধু বর্ষপুঞ্জি’ তৈরির ঘোষণা তাপসের
মেয়রের দায়িত্ব নিয়েই ‘বঙ্গবন্ধু বর্ষপুঞ্জি’ তৈরির ঘোষণা তাপসের - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৬ মে ২০২০, ১৬:৪৬,  আপডেট: ১৬ মে ২০২০, ১৭:০৬

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস তার দায়িত্ব বুঝে নিয়েছেন। দায়িত্ব নিয়েই তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনচিত্র নিয়ে একটি বর্ষপুঞ্জি তৈরির ঘোষণা দিয়েছেন।

শনিবার (১৬ মে) দুপুর ১টার সময় নগরভবনে সীমিত পরিসরে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. ইমদাদুল হকের কাছ থেকে তিনি দায়িত্ব বুঝে নেন। এসময় আগের মেয়র সাইদ খোকন উপস্থিত ছিলেন না। তবে তিনি বাসা থেকে প্রয়োজনীয় সব কাগজপত্রে স্বাক্ষর করে পাঠিয়েছেন।

এদিন দুপুর সাড়ে ১২টার দিকে শেখ ফজলে নূর তাপস নগর ভবনের প্রবেশ করলে নেতাকর্মী ও ভবনের কর্মচারীরা তাকে 'শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং ফুল দিয়ে বরণ করেন।

এ সময় শেখ ফজলে নূর তাপসের স্ত্রী আফরিন তাপস, আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মান্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, নগর আওয়ামী লীগ নেতা মোরশেদ কামাল, কাউন্সিলর ফরিদউদ্দিন আহমেদ রতন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ছিলেন তাপস। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেয়র পদে লড়তে তিনি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন। এরপর গত ১ ফেব্রুয়ারি ডিএসসিসি নির্বাচনে তিনি বিপুল ভোটে জয়ী হয়ে শপথ গ্রহণ করেন। কিন্তু সাঈদ খোকনের মেয়াদ শেষ না হওয়ায় দায়িত্ব গ্রহণ করতে এতদিন তাকে অপেক্ষা করতে হয়।

মানবকণ্ঠ/এসকে






ads