ই-কমার্সে কোনো গ্রাহক যেন প্রতারিত না হয়: বাণিজ্যমন্ত্রী

ই-কমার্সে কোনো গ্রাহক যেন প্রতারিত না হয়: বাণিজ্যমন্ত্রী
ই-কমার্সে কোনো গ্রাহক যেন প্রতারিত না হয়: বাণিজ্যমন্ত্রী

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৩ মে ২০২০, ২০:১৫

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশে ই-কমার্সের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এছাড়া বর্তমান করোন পরিস্থিতিতে এ খাতের প্রসার ঘটানোর সুযোগ এসেছে। পণ্যের মান ও সেবা নিশ্চিত করে গ্রাহকদের আস্থা অর্জন করতে হবে। কোনো গ্রাহক যেন প্রতারিত না হয়, তা নিশ্চিত করতে হবে।

বুধবার (১৩ মে) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষ থেকে করোনা পরিস্থিতিতে বাণিজ্য মন্ত্রণালয় ও ই-ক্যাবের অনলাইন যৌথ সাংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশের চলমান পরিস্থিতিতে ই-কমার্স গ্রাহকদের চাহিদা পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। এতে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে দেশ আরও এক ধাপ এগিয়ে গেল। করোনার কারণে যারা ঘরে অবস্থান করছেন, তাদের ই-কমার্স সার্ভিস দিয়ে যাচ্ছে। এই মুহূর্তে ই-কমার্সের প্রসার ঘটানোর সুযোগ এসেছে। সেবার মান ও বিশ্বাস অর্জন করে ই-কমার্সকে এগিয়ে নিতে হবে। কোনো গ্রাহক যেন প্রতারিত না হয়, তা নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, দেশে ই-বাণিজ্য প্রসারে বাণিজ্য মন্ত্রণালয় প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে। দেশে ই-কমার্সের প্রসার ঘটানো প্রয়োজন। চলমান পরিস্থিতিতে যারা কর্মহীন হয়েছেন, তাদের ই-কমার্সে কাজে লাগানো যেতে পারে। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন এবং করোনা পরিস্থিতিতে ই-কমার্সের গুরুত্ব তুলে ধরতে হবে।

ই-ক্যাবের সভাপতি শমী কায়সাসের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সংগঠনটির উপদেষ্টা সংসদ সদস্য নাইম রাজ্জাক, বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন, এফবিসিসিআই’র প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ওবায়দুল আজম, বাণিজ্য মন্ত্রণালয়ের ‘ই-বাণিজ্য করব নিজের ব্যবসা গড়ব’ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. হাফিজুর রহমান, ই-ক্যাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল, অর্থ সম্পাদক আব্দুল হক অনু প্রমুখ।

মানবকণ্ঠ/এসকে






ads