টিসিবির পণ্য বিক্রিতে অনিয়ম করলে কঠোর ব্যবস্থা

টিসিবির পণ্য বিক্রিতে অনিয়ম করলে কঠোর ব্যবস্থা
টিসিবির পণ্য বিক্রিতে অনিয়ম করলে কঠোর ব্যবস্থা - ফাইল ছবি

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ১১ এপ্রিল ২০২০, ১৯:০৩,  আপডেট: ১১ এপ্রিল ২০২০, ১৯:১২

টিসিবি’র ন্যায্য মূল্যের পণ্য বিক্রয় নিয়ে যে কোন অনিয়ম করা হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

টিসিবি’র ন্যায্য মূল্যের পণ্য বিক্রয় নিয়ে কোন কোন স্থানে কিছু অনিয়মের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। এসব ঘটনা বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি’র দৃষ্টিতে এসেছে। বাণিজ্যমন্ত্রীর নির্দেশে অভিযুক্তদের বিরুদ্ধে ইতোমধ্যে আইন মোতাবেক যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। টিসিবি’র ন্যায্য মূল্যের পণ্য বিক্রয়ের সাথে সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ে সতর্ক করা হয়েছে। মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। এরপরও এ ধরনের অনিয়মের সাথে কেউ জড়িত হলে অভিযুক্তদের বিরুদ্ধে আইন মোতাবেক কঠোর ব্যবস্থা গ্রহণ করার জন্য টিসিবি-কে নির্দেশ প্রদান করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

গত ৭ এপ্রিল এ বিষয়ে টিসিবি থেকে একটি অফিস আদেশ জারি করা হয়েছে। দেশের বিভাগ, জেলা ও উপজেলা প্রশাসন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, র‌্যাব ও পুলিশ প্রশাসনকে সংঘটিত অনিয়মের যে কোন অভিযোগ টিসিবি’র প্রধান কার্যালয়ে প্রেরণের অনুরোধ করা হয়েছে। এছাড়া, দেশের প্রচার মাধ্যমে কোন অনিয়ম প্রকাশিত হলে সংশ্লিষ্ট ডিলার ও ব্যক্তির বিরুদ্ধে আইন মোতাবেক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, দেশব্যাপী প্রায় তিন হাজার ডিলারের মাধ্যমে টিসিবি’র ন্যায্য মূল্যের পণ্য বিক্রয় করা হচ্ছে। বিগম মার্চ মাস থেকে এ পর্যন্ত অনিয়মের অভিযোগে ০৯জন ডিলারের লাইসেন্স বাতিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করা হয়েছে, আরও ০৪ জনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

মানবকণ্ঠ/এসকে






ads