সন্ধ্যার পর বাইরে বের হলেই আইনানুগ ব্যবস্থা

সন্ধ্যার পর বাইরে বের হলেই আইনানুগ ব্যবস্থা
সন্ধ্যার পর বাইরে বের হলেই আইনানুগ ব্যবস্থা - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১০ এপ্রিল ২০২০, ১৯:৩১,  আপডেট: ১০ এপ্রিল ২০২০, ১৯:৪০

প্রাণঘাতি করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। কেউ এই নির্দেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শুক্রবার (১০ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক সাধারণ ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানোর প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

প্রজ্ঞাপনে দেশের করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় নিয়ে চলমান সাধারণ ছুটি শর্তসাপেক্ষে আরও ১১ দিন বাড়ানো হয়েছে। ফলে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি থাকবে।

এতে বলা হয়েছে, দেশব্যাপী করোনাভাইরাস রোগ মোকাবিলা এবং এর ব্যাপক বিস্তার রোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৪ মার্চ, ১ ও ৫ এপ্রিল প্রজ্ঞাপনে ঘোষিত সাধারণ ছুটি ও সাপ্তাহিক ছুটির ধারাবাহিকতায় ১৫ থেকে ১৬ এপ্রিল ও ১৯ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সাধারণ ছুটির সঙ্গে ১৭ ও ১৮ এপ্রিল ও ২৪ ও ২৫ এপ্রিলের সাপ্তাহিক ছুটি যুক্ত হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, এ ছুটি অন্যান্য সাধারণ ছুটির মতো বিবেচিত হবে না। ছুটিকালীন নিম্নবর্ণিত নির্দেশনাবলি কঠোরভাবে অনুসরণ করতে হবে- (১) করোনা ভাইরাসের সংক্রমণ প্রশমনে জনগণকে অবশ্যই ঘরে অবস্থান করতে হবে। (২) অতীব জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়ার জন্য সকলকে অনুরোধ করা হলো। (৩) সন্ধ্যা ছয়টার পর কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না। এই নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। (৪) এক এলাকা থেকে অন্য এলাকায় চলাচল কঠোরভাবে সীমিত করা হলো। (৫) বিভাগ/জেলা/উপজেলা/ইউনিয়ন পর্যায়ে কর্মরত সকল কর্মকর্তাকে দায়িত্ব পালনের লক্ষ্যে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে হবে।

কোভিড-১৯ মহামারী মোকাবেলায় প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দেয়া হয়েছিল। এরপর ছুটি বাড়িয়ে তা ১১ এপ্রিল করা হয়। ছুটি তৃতীয় দফা বাড়িয়ে করা হয় ১৪ এপ্রিল পর্যন্ত। এবার পরিস্থিতি বিবেচনায় ২৫ এপ্রিল পর্যন্ত চতুর্থ দফায় ছুটি বাড়ানো হলো।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...