ঢাকায় একদিনে ৩৯ জন করোনায় আক্রান্ত

ঢাকায় একদিনে ৩৯ জন করোনায় আক্রান্ত
ঢাকায় একদিনে ৩৯ জন করোনায় আক্রান্ত - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৮ এপ্রিল ২০২০, ১৭:২২

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৫৪ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) হিসেবে শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৩৯ জনই ঢাকার। বাকিরা ঢাকার বাহিরের বিভিন্ন জেলার। এখন পর্যন্ত ঢাকায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ঢাকায় ১২৩ জনে।

বুধবার (৮ এপ্রিল) দুপুরে রাজধানীর মহাখালীতে অনলাইনে ব্রিফিংয়ে এ তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

এর আগে গতকাল মঙ্গলবার ঢাকায় ২০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছিল এবং তার আগের দিন পর্যন্ত ঢাকার ৬৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। ফলে আজকের সর্বশেষ ৩৯ জনের তথ্য যোগ করে ঢাকায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২৩ জনে।

সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে ৫৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে মোট আত্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১৮ জনে। এছাড়া নতুন করে আরও তিন জন করোনায় মারা গেছেন। ফলে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৯৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পাঁচ হাজার ১৬৪ জনকে করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ঢাকার ৩৯ জন। আর বাকি ১৫ জন ঢাকার বাহিরের। আক্রান্তদের মধ্যে ১৫ জন তরুণ ও পাঁচজন কিশোর।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...