সারাদেশ লকডাউন চান বিশেষজ্ঞরা, স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাস

সারাদেশ লকডাউন চান বিশেষজ্ঞরা, স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাস
সারাদেশ লকডাউন চান বিশেষজ্ঞরা, স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাস - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৬ এপ্রিল ২০২০, ২০:০৭

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করার পাশাপাশি সারাদেশ লকডাউন করার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (০৬ এপ্রিল) দুপুরে রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্স (বিসিপিএস) অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রীর উপস্থিতিতে স্বাস্থ্য খাতের বিশেষজ্ঞরা এই আহ্বান জানান।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনা ভাইরাস বিশ্বের অন্য দেশের মতো বাংলাদেশেও ধীরে ধীরে তার বিস্তার বৃদ্ধি করছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ২৯ জন আক্রান্ত হয়েছেন এবং ৪ জন মারা গেছেন। তাই আগামী ১০-১৫ দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি এ ব্যাপারে (সারাদেশ লকডাউন) দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে বিশেষজ্ঞদের আশ্বস্ত করেন।

তিনি বলেন, আগামী ১০ থেকে ১৫ দিন আমাদের সবার জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোনভাবেই আগামী ১৫ দিন আমরা যেন কেউই অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হই। আর একান্তই যদি জরুরি কাজে বের হতেই হয় তাহলে মুখে মাস্ক ব্যবহার না করে বের হবো। সে ব্যাপারে আমাদের সবারই সচেতন থাকতে হবে।

ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালের (নিমস) পরিচালক অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ বর্তমান পরিস্থিতে তার উদ্বেগ জানিয়ে এখনি দেশে ‘শক্ত অবস্থান’ নেওয়ার অনুরোধ করেন। এছাড়া বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা দেশের মানুষের কথা বিবেচনা করে স্বাস্থ্যমন্ত্রীকে এখনই শক্ত অবস্থানে যাওয়ার পরামর্শ দেন। চিকিৎসক পরিষদের নেতারা চিকিৎসকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করার ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রীকে অনুরোধ জানান।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ, স্বাচিপ সভাপতি ইকবাল আর্সেনাল, সাধারণ সম্পাদক এম এ আজিজসহ বিভিন্ন অধিদপ্তরের মহাপরিচালক, বেসরকারি প্রতিষ্ঠানের নেতারা সভায় উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...