করোনায় আক্রান্ত ইনডিপেনডেন্ট টিভির সাংবাদিক (ভিডিওসহ), কোয়ারেন্টিনে ৪৭


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৩ এপ্রিল ২০২০, ১৭:২১,  আপডেট: ০৩ এপ্রিল ২০২০, ১৮:৫৬

বেসরকারি গণমাধ্যম ইনডিপেনডেন্ট টেলিভিশনের এক সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ইনডিপেনডেন্ট টেলিভিশনের একজন সাংবাদিক বিষয়টি নিশ্চিত করেছেন। 

আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসায় ওই টেলিভিশনের ৪৭ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। 

ইনডিপেনডেন্ট টেলিভিশনের হেড অব নিউজ মামুন আব্দুল্লাহ জানান, গত নয় দিন ধরেই ওই সাংবাদিক ছুটিতে আছেন। গত ২৬ মার্চ রাতে তিনি মুঠোফোনে নিজের উপসর্গের কথা অফিসকে অবহিত করেন। এর পর থেকে তিনি নিজ থেকেই কোয়ারেন্টিনে ছিলেন। এরপর পরীক্ষা করে জানা গেছে উনি ‘কোভিড–১৯’–এ আক্রান্ত। 

তিনি আরও জানান, আক্রান্ত কর্মী দ্রুত সুস্থ হয়ে উঠছেন। ওই কর্মীর সংস্পর্শে আসা টেলিভিশনের ৪৭ জন কর্মীকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। আক্রান্ত সহকর্মী বাদে আমাদের প্রতিষ্ঠানের অন্য কর্মীদের মাঝে করোনাভাইরাসের কোনো রকম উপসর্গ দেখা যায়নি। তাই এই মুহূর্তেই আমরা লকডাউনে যাওয়ার কথা ভাবছি না।

তিনি আরও বলেন, এরপরও সম্ভাব্য সকল প্রকার সতর্কতা অবলম্বন করা হচ্ছে। এমনকি কর্তৃপক্ষ সিসিটিভি ফুটেজ পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানান মামুন আব্দুল্লাহ।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে পাঁচজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে শুক্রবার অনলাইন ব্রিফিংয়ে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এর ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬১ জনে। এ পর্যন্ত ২৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। চিকিৎসাধীন রয়েছেন ২৯ জন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে এ পর্যন্ত ৬ জন মারা গেলেও গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে কেউ মারা যাননি।

ভিডিও : ইনডিপেনডেন্ট টেলিভিশনের সৌজন্যে।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads






Loading...