গরিবের করোনা হয় না, জ্বর হলে পুলিশ ধরবে এসব গুজব

গরিবের করোনা হয় না, জ্বর হলে পুলিশ ধরবে এসব গুজব
গরিবের করোনা হয় না, জ্বর হলে পুলিশ ধরবে এসব গুজব

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০১ এপ্রিল ২০২০, ১৮:৩৮,  আপডেট: ০১ এপ্রিল ২০২০, ১৮:৫০

গরিবরা করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয় না, আদা বা রসুন দিয়ে গরম পানি খেলে করোনা থেকে মুক্তি মিলবে। এছাড়া ঠাণ্ডা বা জ্বর হলে পুলিশ ধরে নিয়ে যাবে- এসবকিছুই গুজব। দেশের মানুষকে এসব গুজবে কান দিয়ে স্বাস্থ্যবিধি মেনে ঘরে অবস্থান করার আহ্বান জানিয়েছে সরকার।

বুধবার (১ এপ্রিল) সরকারি এক তথ্য বিবরণীতে এসব তথ্য জানানো হয়। করোনা পরিস্থিতিতে দেশের বিভিন্ন অঞ্চলে নানা ধরনের গুজব ছড়িয়ে পড়ার মধ্যে সরকারের এমন আহ্বান আসলো।

তথ্য বিবরণীতে বলা হয়, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে দেশের বিভিন্ন অঞ্চলে মানুষের মধ্যে বিভিন্ন বিভ্রান্তিকর ধারণা ও গুজব লক্ষ্য করা যাচ্ছে। এ সব ভ্রান্ত ধারণা বা গুজবের মধ্যে রয়েছে থানকুনি পাতা খেলে, ঘন ঘন চা পান করলে, আদা অথবা রসুন দিয়ে গরম পানি খেলে করোনা থেকে মুক্তি পাওয়া যায়। এ রোগ গরিবদের হয় না, বরং সৃষ্টিকর্তার প্রতি অবিশ্বাসীদের হয়ে থাকে। এছাড়া ঠাণ্ডা লাগলে বা জ্বর হলে পুলিশ ধরে নিয়ে যাবে। এ সব ভ্রান্ত ধারণা থেকে মুক্ত হয়ে এবং কোনো প্রকার গুজবে কান না দিয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং ঘরে অবস্থান করার জন্য অনুরোধ জানানো হল।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ছয়জনে। এছাড়া এই ভাইরাসে নতুন করে আরও তিনজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সর্বমোট আক্রান্ত হলেন ৫৪ জন। এর মধ্যে ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...