মানুষের দুঃসময়ে সুযোগ নিলে তাকে ছাড়ব না : প্রধানমন্ত্রী

মানবকণ্ঠ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০১ এপ্রিল ২০২০, ০০:০৫

করোনাভাইরাস পরিস্থিতিতে দুর্নীতি হলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি উচ্চারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনার কারণে খেটে খাওয়া মানুষের সমস্যা হচ্ছে। তারা দৈনন্দিন কাজে যেতে পারছে না। তাদের বাঁচিয়ে রাখা আমাদের সামাজিক কর্তব্য। মানুষের এই দুঃসময়ে কেউ সুযোগ নিলে আমি কিন্তু তাকে ছাড়ব না।

মঙ্গলবার (৩১ মার্চ) গণভবনে করোনা পরিস্থিতি নিয়ে দেশের ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

করোনা পরিস্থিতিতে করণীয় নানা বিষয় নিয়ে আলোচনার সময় প্রধানমন্ত্রী বলেন, দরিদ্র মানুষের জন্য ১০ টাকা কেজি চালসহ নানা সহযোগিতা করা হয়েছে। তাদের কাছে সাহায্য ও খাদ্যদ্রব্য পাঠাতে হবে। আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসন, জনপ্রতিনিধি সবাইকে তাদের পাশে দাঁড়াতে হবে। প্রতিটি ওয়ার্ড অনুযায়ী তালিকা করতে হবে। সেই অনুযায়ী সবাই যাতে সাহায্য পায়। কেউ যাতে বাদ না পড়ে।

প্রধানমন্ত্রী আরও বলেন, জনগণের নিরাপত্তা সব থেকে গুরুত্বপূর্ণ। করোনা পরিস্থিতিতে মুজিববর্ষের সব অনুষ্ঠান বাতিল করা হয়েছে। ৭ মার্চ এবং স্বাধীনতা দিবসের অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। যেহেতু সমস্যাটা দূর হয়নি। তাই আমাদের সচতেন থাকা দরকার। করোনা দেখা দিলে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি এলাকার মানুষকে সচেতন হতে হবে। তবে জনগণকে সুরক্ষিত রাখতে গিয়ে যাতে জন সমস্যা সৃষ্টি না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।

করোনা মোকাবিলায় সরকারের কর্মকাণ্ড তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, গুরুত্বপূর্ণ বিষয় ছিল জনগণকে সচেতন করা। সেটা আমরা করতে পারলেও তিন মাসে আমরা এই অবস্থা ধরে রাখতে পেরেছি। সবাই নিজেদের জায়গা থেকে যার যার দায়িত্ব পালন করেছেন বলেই এটা পেরেছি। আমরা বিমানবন্দর, নৌবন্দর চলাচল নিয়ন্ত্রণ করেছি। থার্মাল স্ক্যানারসহ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি।

করোনাকালে সাহায্য দিতে গিয়ে লোক সমাগম করতে বারণ করেন প্রধানমন্ত্রী। দরকার হলে বাড়ির কাছে গিয়ে সাহায্য দেওয়ার নির্দেশ দেন তিনি।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads






Loading...