করোনায় আরো একজন আক্রান্ত , সুস্থ ৪

করোনাভাইরাস
করোনাভাইরাস - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ৩০ মার্চ ২০২০, ১৩:২৬,  আপডেট: ৩০ মার্চ ২০২০, ১৩:৪৫

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরো একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়ালো।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের এমআইএস শাখার কনফারেন্স রুমে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান আইইডিসিআরের পরিচালক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

সংবাদ সম্মেলনে গত ২৪ ঘণ্টার করোনার সর্বশেষ পরিস্থিতি তুলে ধরে মীরজাদী সেব্রিনা বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় ইতিমধ্যে আক্রান্ত আরও ৪ রোগী সুস্থ হয়েছেন। এদের মধ্যে একজনের বয়স ৮০ বছর। অন্য দুজনের বয়স ৬০ বছরের ওপরে।

সর্বশেষ সুস্থ হওয়া চার ব্যক্তির কারও ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ছিল। এরপরও তারা সুস্থ হয়ে উঠেছেন। তাদের মধ্যে একজন চিকিৎসক ও একজন নার্সও আছে। চারজন নিয়ে মোট ১৯ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

আইইডিসিআর পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে যাকে শনাক্ত করা হয়েছে, তাঁর বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। আজ পর্যন্ত দেশে মোট ৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন পাঁচজন।

মীরজাদী জানান, প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টিনে থাকা ৩৬ জনকে ছেড়ে দেয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭২৫টি কল এসেছে আইইডিসিআরে।

আইইডিসিআরের পরিচালক জানান, ১০ দিনের জন্য আমরা সামাজিক বিচ্ছিন্নকরণের যে কার্যক্রম শুরু করেছি তা সবাইকে মেনে চলতে হবে। সবাইকে ঘরে থাকতে হবে। অত্যাবশ্যক কাজ থাকলে মাস্ক পড়ে ঘর থেকে বের হওয়ার আহ্বান জানান তিনি।

কারও মধ্যে করোনার উপসর্গ দেখা দিয়ে তাকে হাসপাতালে না গিয়ে হটলাইনে যোগাযোগ করার পরামর্শ দেন সেব্রিনা। দেশে ২৬ হাজারের বেশি মানুষ কোয়ারেন্টাইনে আছেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

মানবকণ্ঠ/এফএইচ




Loading...
ads






Loading...