অন্য দেশকে সহায়তা করতেও প্রস্তুত বাংলাদেশ: প্রধানমন্ত্রী

অন্য দেশকে সহায়তা করতেও প্রস্তুত বাংলাদেশ: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ফাইল ফটো

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৯ মার্চ ২০২০, ১৯:৩৯

করোনা সংক্রমণ রোধে প্রয়োজনে বাংলাদেশ প্রস্তুত আছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করার সক্ষমতা বাংলাদেশের আছে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমাদের খাদ্যে কোনো সমস্যা হবে না। আমরা আমাদের চালাতে পারবো, পাশাপাশি আমরা অনেককে সহযোগিতা করতে পারবো।

রোববার (২৯ মার্চ) বিকেলে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে এক অনির্ধারিত অনুষ্ঠানে বক্তৃতায় তিনি এসব কথা জানান।

শেখ হাসিনা বলেন, আমরা বিজয়ী জাতি, কাউকে ঘাবড়ানো চলবে না। এই পরিস্থিতি মোকাবিলার জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে। আমাদের এমনভাবে প্রস্তুত থাকতে হবে যেনো দেশের প্রতিটি জনগণকে সুরক্ষিত রাখতে পারি।

তিনি বলেন, আমাদের কাছে বন্ধুপ্রতীম দেশ, যারা সহযোগিতা চেয়েছে আমরা তাদের সহযোগিতা করতে পারবো। সেই সক্ষমতা আমাদের আছে। মানবিক কারণেই আমরা সেটা করবো। শুধু নিজের দেশই নয়, অন্যদেরও যদি কোনো কিছুর প্রয়োজন হয় আমরা সেদিকে বিশেষভাবে দৃষ্টি দেবো।

অনুষ্ঠানে করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারকে সহায়তা করতে সশস্ত্র বাহিনীসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের একদিনের সমপরিমাণ বেতনের অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেয়া হয়। একইসঙ্গে দেশের খ্যাতনামা কয়েকটি ব্যবসায়ী গ্রুপের পক্ষ থেকেও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ সহায়তা দেয়া হয়।

প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে অংশ নেন। আর সরকারি কর্মকর্তা-কর্মচারী ও ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার মুখ্য সচিবের কাছে অনুদানের চেক হস্তান্তর করেন।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads






Loading...