টেস্ট করেছি, আক্রান্ত হইনি করোনায় : স্বাস্থ্যমন্ত্রী

টেস্ট করেছি, আক্রান্ত হইনি করোনায় : স্বাস্থ্যমন্ত্রী
টেস্ট করেছি, আক্রান্ত হইনি করোনায় : স্বাস্থ্যমন্ত্রী - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৯ মার্চ ২০২০, ১৪:৫৭

টেস্ট করে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হননি বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তবে অন্যদের মতো তিনিও হোম কোয়ারেন্টাইনে আছেন বলে জানান।

রোববার (২৯ মার্চ) দুপুর ১২টায় মহাখালীতে আইইডিসিআরের সম্মেলন কক্ষ থেকে প্রতিষ্ঠানটির নিয়মিত লাইভ ব্রিফিংয়ে অনলাইনে যুক্ত হয়ে এসব কথা জানান মন্ত্রী। এ সময় করোনাভাইরাস সম্পর্কিত সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন করোনাভাইরাসে আক্রান্ত, স্বাস্থ্যমন্ত্রী নিজেও কোয়ারেন্টিনে আছেন কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয় বড় মন্ত্রণালয়। অনেক লোকজন আসা যাওয়া করে। তাদের কারও হতে পারে। সেটা তো আছেই। আমি তো কাজ করছি। করোনা ভাইরাসে আমি নিজে আক্রান্ত নই। আমি টেস্টও করেছি। কোয়ারেন্টাইন বলবো না। অন্যরা যেভাবে আছে আমিও সেভাবে আছি।

করোনাভাইরাস প্রতিরোধে সরকার অনেক আগে থেকেই প্রস্তুতি নিয়েছছে, তাই বাংলাদেশ ভালো আছে বলে উল্লেখ করেন স্বাস্থ্যমন্ত্রী।

আকিজ গ্রুপের করোনা হাসপাতাল তৈরিতে স্থানীয় এলাকাবাসী বাধা দিচ্ছে- বিষয়ে স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, দেশের বর্তমান করোনা সংক্রমণ পরিস্থিতিতে অনেক প্রতিষ্ঠান এগিয়ে আসছে, কাজ করছে। আকিজগ্রুপ ভবন তৈরি করে দিতে চায়, তাদের যদি কোনো সমস্যা না হয় তাহলে তো আমি মনে করি দেশবাসীর খুশি হওয়ার কথা। প্রয়োজন না হলে আমরা তা ব্যবহার করবো না। এক্ষেত্রে জনগণের সহনশীল হওয়া উচিত।

করোনাভাইরাসে মৃত্যু ব্যক্তির দাফন প্রক্রিয়া নিয়ে জাহিদ মালেক বলেন, লাশ দাফন করার নির্দিষ্ট প্রটোকল রয়েছে। সেটা আইইডিসিআর ভালো করে জানে। যারা দাফন করবেন তাদেরকে ভালো করে বলে দেওয়া হয়েছে।

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। ফলে সর্বমোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৮ জনই রয়েছে বলে জানায় আইইডিসিআর।

মানবকণ্ঠ/এসকে





ads






Loading...